Advertisement
২০ এপ্রিল ২০২৪
Cricket

অধিনায়ক রোহিত কি আজ টপকে যাবেন ধোনি-বিরাটকে?

কোনও ভারতীয় অধিনায়ক এর আগে দু'বার টি-টোয়েন্টি সিরিজে ৩-০ জেতেননি। মহেন্দ্র সিংহ ধোনি ও বিরাট কোহালির এই রেকর্ড নেই। আজ জিতলে রোহিত প্রথম ভারতীয় হিসেবে দু'বার টি-টোয়েন্টি সিরিজ জিতবেন ৩-০ ফলে।

ব্যাটসম্যান রোহিতের সামনেও রয়েছে রেকর্ডের হাতছানি। ছবি: এএফপি।

ব্যাটসম্যান রোহিতের সামনেও রয়েছে রেকর্ডের হাতছানি। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৮ ১১:২৩
Share: Save:

টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে জিতেছে ভারত। দখল করেছে সিরিজও। চেন্নাইয়ে আজ সিরিজের তৃতীয় ম্যাচে জিতলে অধিনায়ক রোহিত শর্মা আবার এক অনন্য রেকর্ড গড়বেন।

কোনও ভারতীয় অধিনায়ক এর আগে দু'বার টি-টোয়েন্টি সিরিজে ৩-০ জেতেননি। মহেন্দ্র সিংহ ধোনিবিরাট কোহালির এই রেকর্ড নেই। আজ জিতলে রোহিত কিন্তু প্রথম ভারতীয় অধিনায়ক হিসেবে দু'বার টি-টোয়েন্টি সিরিজ জিতবেন ৩-০ ফলে।

আন্তর্জাতিক ক্রিকেটে দুই বা তার বেশিবার টি-টোয়েন্টি সিরিজ ৩-০ জেতার রেকর্ড রয়েছে দুই অধিনায়কের। একজন হলেন আফগানিস্তানের অধিনায়ক আসগর আফগান, অন্যজন হলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। আসগর তিনবার টি-টোয়েন্টি সিরিজ ৩-০ ফলে জিতেছেন। সরফরাজের ক্ষেত্রে সংখ্যাটা পাঁচ। রোহিত আজ জিতলে এই তালিকায় সরফরাজ, আসগরের পরে থাকবেন তিন নম্বরে।

আরও পড়ুন: চেন্নাইয়ে আজ ধোনি কি মাঠে, জল্পনা তুঙ্গে

আরও পড়ুন: বিজ্ঞাপন ও খেলার মধ্যে ভারসাম্য চান কোহালি ​

রোহিতের সামনে ব্যক্তিগত মাইলস্টোনে পৌঁছনোর কাহিনীও রয়েছে। আর ৬৯ রান করলে তিনি টপকে যাবেন নিউ জিল্যান্ডের মার্টিন গাপটিলকে। এবং হয়ে উঠবেন কুড়ি ওভারের ফরম্যাটে সবচেয়ে বেশি আন্তর্জাতিক রানের মালিক। ছন্দেও রয়েছেন তিনি। লখনউয়ে মঙ্গলবার সেঞ্চুরি করেছেন তিনি। টি-টোয়েন্টিতে বিশ্বের কোনও ব্যাটসম্যানের চার সেঞ্চুরি নেই। রোহিতই প্রথম ব্যাটসম্যান হিসেবে পৌঁছেছেন এই রেকর্ডে। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে নিয়মরক্ষার তৃতীয় একদিনের ম্যাচে ভারতীয় দল অবশ্য পরীক্ষা-নিরীক্ষার পথে হাঁটতে পারে। ওয়াশিংটন সুন্দরকে খেলানোর ভাবনা যেমন রয়েছে। বিশ্রাম দেওয়া হয়েছে জশপ্রীত বুমরা, কুলদীপ যাদবের মতো প্রথম এগারোয় নিয়মিতদের।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE