Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

‘কী ভাবে যে সে দিন বল করেছিলাম, মনেও পড়ে না’, আইপিএল হ্যাটট্রিক নিয়ে বললেন রোহিত

২০০৯ সালের আইপিএল-এ ডেকান চার্জার্সের হয়ে খেলেছিলেন রোহিত।

তখন তিনি ডেকান চার্জার্সে। বল হাতে ভেল্কি দেখিয়েছিলেন রোহিত শর্মা। —ফাইল চিত্র।

তখন তিনি ডেকান চার্জার্সে। বল হাতে ভেল্কি দেখিয়েছিলেন রোহিত শর্মা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ১০ মে ২০২০ ১৩:৫১
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সের ক্যাপ্টেন তিনি। তাঁর নেতৃত্বে চার বার আইপিএল খেতাব জেতে মুম্বই। এ হেন রোহিত শর্মার স্পিনে মুম্বই ইন্ডিয়ান্সই এক বার পথ হারিয়েছিল!

২০০৯ সালের আইপিএল-এ ডেকান চার্জার্সের হয়ে খেলেছিলেন রোহিত। সেই ম্যাচে রোহিতের বল হাতে ভেল্কির জন্যই মুম্বই হেরে গিয়েছিল।

অজি তারকা ডেভিড ওয়ার্নারের সঙ্গে লাইভ চ্যাটে রোহিত বলেছেন, ‘‘কী ভাবে যে সে দিন হ্যাটট্রিক করেছিলান, তা এখন ভাবলেও বিব্রত বোধ করি। জেপি ডুমিনি, অভিষেক নায়ার ও হরভজন সিংহকে আউট করেছিলাম। আমাকে ওরা হয়তো খাটো চোখে দেখেছিল। ক্রিজ ছেড়ে বেরিয়ে এসে মারতে চেয়েছিল আমাকে। আর এ ভাবেই উইকেট দিয়েছিল।’’

আরও পড়ুন: স্মিথ নয়, কোহালিকেই সেরা বেছে নিলেন অজি কিংবদন্তি​

সেঞ্চুরিয়নের সেই ম্যাচে প্রথমে ব্যাট করে ডেকান চার্জার্স করেছিল ৬ উইকেটে ১৪৫ রান। রোহিত ব্যাট হাতে করেছিলেন ৩৬ বলে ৩৮ রান। মুম্বই ইন্ডিয়ান্স ভালই রান তাড়া করছিল। শেষ পাঁচ ওভারে জেতার জন্য তাদের দরকার ছিল ৪৬ রান।

সেই সময়ে ডেকান চার্জার্সের ক্যাপ্টেন গিলক্রিস্ট বল করার জন্য ডেকে নেন রোহিতকে। ‘হিটম্যান’ বলছিলেন, ‘‘মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে যে হ্যাটট্রিক করেছিলাম, সেটা আমি এখনও বিশ্বাস করতেই পারি না। কী ভাবে যে বল করেছিলাম, সেটা এখন আর মনেও নেই। তখন আমার হাতের আঙুলে চোট ছিল। বল ভাল করে গ্রিপ করতে পারতাম না।’’

আরও পড়ুন: চার হাজার দুঃস্থের পাশে দাঁড়ালেন সচিন​

রোহিত সেই ম্যাচে ৬ রানে ৪টি উইকেট নিয়েছিলেন। রোহিতের দুর্দান্ত বোলিংয়ের জন্য মুম্বইকে আট উইকেটে ১২৬ রানে আটকে রাখে ডেকান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma IPL MI DC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE