Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

রোহিত শর্মার দ্রুততম টি২০ সেঞ্চুরি

শুক্রবার মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করলেন রোহিত। সম সংখ্যক বলেই সেঞ্চুরি রয়েছে ডেভিড মিলারের। যে কারণে রেকর্ড স্পর্শ করলেন তিনি। রোহিতের এই সেঞ্চুরি সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও ৮টি ওভার বাউন্ডারি দিয়ে।

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

রোহিত শর্মা। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৭ ২১:৫৭
Share: Save:

আবারও রেকর্ডে রোহিত শর্মা। অধিনায়কত্ব পেয়ে যেন নিজের সেরাটাও খুঁজে পেয়েছেন। সে ওয়ান ডে-তে তিন নম্বর ডবল সেঞ্চুরিই হোক বা টি২০তে দ্রুততম সেঞ্চুরি।

মাত্র কয়েক দিনের ব্যবধানেই পর পর দুটো রেকর্ড নিজের ঝুলিতে পুরে ফেললেন রোহিত। এই মুরূর্তে ফর্মের তুঙ্গে রয়েছেন ভারতের এই ওপেনার। শ্রীলঙ্কার বিরুদ্ধে তাঁর অধিনায়কত্বে ওয়ান ডে সিরিজ জয়ের পর প্রথম টি২০ ম্যাচও জিতে নিয়েছিল ভারত। দ্বিতীয় টি২০তে একাই যেন বাজিমাত করে গেলেন রোহিত শর্মা।

শুক্রবার মাত্র ৩৫ বলে সেঞ্চুরি করলেন রোহিত। সম সংখ্যক বলেই সেঞ্চুরি রয়েছে ডেভিড মিলারের। যে কারণে রেকর্ড স্পর্শ করলেন তিনি। রোহিতের এই সেঞ্চুরি সাজানো ছিল ১২টি বাউন্ডারি ও ৮টি ওভার বাউন্ডারি দিয়ে। শেষ পর্যন্ত ৪৩ বলে ১১৮ রানে আউট হন তিনি।এই রানে পৌঁছতে রোহিত ১২টি বাউন্ডারি ও ১০টি ওভার বাউন্ডারি হাঁকান।

আরও পড়ুন

সচিনের সাফল্যের থেকে ব্যর্থতাই বেশি: দ্রাবিড়

রোহিতের বিরুদ্ধে শ্রীলঙ্কা সাতজন বোলার ব্যবহার করেও ওঁকে থামাতে ব্যর্থ। ভারত শেষ করল তাদের সর্বোচ্চ টি২০ রান ২৬০/৫এ। প্রথম টি২০তে বিরাট কোহালিদের মধ্যে তিনিই দ্বিতীয় যাঁর ব্যাট থেকে ১৫০০ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE