Advertisement
২৬ এপ্রিল ২০২৪

হাবাসের হারে ফের অ্যাডভান্টেজ কলকাতা

আইএসএলে সাপ-লুডোর লড়াই আরও জমে উঠল। মঙ্গলবার হাবাসের এফসি পুণে সিটিকে হারিয়ে লিগ তালিকার উত্তেজনা আরও বা়ড়িয়ে দিল নর্থ-ইস্ট ইউনাইটেড। পুণেকে হারিয়ে নিজেরা যেমন সুবিধে পেল, তেমনই একটু হলেও আটলেটিকো দে কলকাতার সুবিধে করে দিল আইএসএলের পাহাড়ি টিম।

গোলের পথে নর্থইস্টের রোমারিক। মঙ্গলবার। ছবি: আইএসএল

গোলের পথে নর্থইস্টের রোমারিক। মঙ্গলবার। ছবি: আইএসএল

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৬ ০৩:০৫
Share: Save:

আইএসএলে সাপ-লুডোর লড়াই আরও জমে উঠল।

মঙ্গলবার হাবাসের এফসি পুণে সিটিকে হারিয়ে লিগ তালিকার উত্তেজনা আরও বা়ড়িয়ে দিল নর্থ-ইস্ট ইউনাইটেড। পুণেকে হারিয়ে নিজেরা যেমন সুবিধে পেল, তেমনই একটু হলেও আটলেটিকো দে কলকাতার সুবিধে করে দিল আইএসএলের পাহাড়ি টিম।

এ দিন গুয়াহাটিতে নর্থ-ইস্টের কাছে ০-১ হারে পুণে। যার ফলে ১২ ম্যাচে ১৫ পয়েন্টই থাকল হাবাসের টিমের। এই অবস্থায় কলকাতা ১১ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে কিছুটা হলেও স্বস্তিতে। কারণ কলকাতার ঘাড়ের উপর থাকা বাকি টিমগুলো যত পয়েন্ট নষ্ট করবে, ততই লাভ হবে জোসে মলিনার দলের। তবে কলকাতাকেও বাকি ম্যাচ জিততে হবে। এ দিকে নর্থ-ইস্টের ১১ ম্যাচে ১৪ পয়েন্ট হয়ে গেল। যার ফলে চেন্নাইয়ানের সমান ম্যাচ খেলে একই পয়েন্ট নিয়ে গোলপার্থক্যে লিগ টেবলে ছয়ে উঠে এল নর্থ-ইস্ট। আরও তিনটে ম্যাচ তাদের বাকি। শেষ চারের লড়াইয়ে যাওয়ার জন্য পাহাড়ি দলটিও এখন সব ম্যাচ জিততে মরিয়া।

এটিকে কোচ মলিনা বলে দিয়েছেন, কলকাতার এখন সব ম্যাচ জিততে হবে, এ রকম পরিস্থিতি। বৃহস্পতিবার গোয়ার সঙ্গে লড়াই এটিকের। চোটের জন্য সম্ভবত দ্যুতি আর সেরেনোকে পাওয়া যাবে না। যদিও দ্যুতিকে খেলানোর চেষ্টা করা হচ্ছে বলে খবর। কিন্তু দক্ষিণ আফ্রিকান মিডিওর চোটের যা পরিস্থিতি তাতে গোয়ার বিরুদ্ধে তাঁর প্রথম একাদশে থাকা সম্ভব নয় বলে মনে করছেন টিম ম্যানেজমেন্টেরই একটা অংশ। তবে পরের ম্যাচে ঘরের মাঠে কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে দ্যুতি এবং সেরেনোর দলে ফেরার বিষয়ে আশা প্রকাশ করেছেন কোচ-কর্তারা।

এ দিন পুণে একেবারেই ভাল খেলতে পারেনি। বিরতির আগে পর্যন্ত নর্থ-ইস্টও যে দুর্দান্ত পারফরম্যান্স করেছে, এমনটা বলা যাবে না। দু’টো টিমের মধ্যেই একটা গা-ছাড়া ভাব দেখা যাচ্ছিল। অনেক মিস পাসও করে দু’পক্ষই। তবে ম্যাচের দ্বিতীয়ার্ধে কিছুটা হলেও নিজেদের ছন্দে ফেরে জন আব্রাহামের টিম। বেশ কিছু সুযোগও তৈরি করে। ম্যাচ শেষ হওয়ার নয় মিনিট আগে রোমারিকের একমাত্র গোলে তিন পয়েন্ট পেয়ে যান কাতসুমিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Romaric ISL North East Fantastic Free Kick
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE