• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ক্লান্ত মেসি বিশ্রামে, ফিরছেন নেমাররা

Messi
ছবি এএফপি।

পায়ের চোট উপেক্ষা করে তিনি বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে দুটি ম্যাচ খেলছেন আর্জেন্টিনার হয়ে। বার্সেলোনায় ফিরেই খেলতে হয়েছে লা লিগায় আতলেতিকো দে মাদ্রিদের বিরুদ্ধে। অতিরিক্ত ম্যাচের ধকল কাটিয়ে উঠতে লিয়োনেল মেসিকে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিলেন ম্যানেজার রোনাল্ড কোমান। 

মঙ্গলবার ডায়নামো কিয়েভের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে খেলবে বার্সেলোনা। ‘জি’ গ্রুপে তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বার্সেলোনা। ৬ পয়েন্ট নিয়ে দু’নম্বরে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোদের জুভেন্টাস। কোমান বলেছেন, “আমরা ঠিক করেছি এই ম্যাচে মেসিকে বিশ্রাম দেওয়া হবে। লিয়ো ছাড়াও খেলবে না মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি জং। দেশের জার্সিতে মেসি এবং ফ্র্যাঙ্কি সমস্ত ম্যাচেই পুরো ৯০ মিনিট খেলেছে। এ বার একটু ওদের স্বস্তি দেওয়া প্রয়োজন।”

রোনাল্ডোয় আস্থা: ঘরের মাঠে মঙ্গলবার জুভেন্টাসের প্রতিপক্ষ ফেরেঙ্কভারোস। গত শনিবার সেরি আ-তে ক্যালিয়ারির বিরুদ্ধে জোড়া গোল করে ফের ছন্দে ফিরেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁকেই সামনে রেখে তিন পয়েন্ট নিশ্চিত করতে মরিয়া ম্যানেজার আন্দ্রেয়া পিরলো। তিনি বলেছেন, “রোনাল্ডো সকলের কাছেই সেরা দৃষ্টান্ত। ও-ই আমাদের আক্রমণের সেরা অস্ত্র।” পিরলো আরও ইঙ্গিত দিয়েছেন, দ্রুত গোল তুলে নিতে রোনাল্ডোর সঙ্গে পাওলো দিবালা ও আলভারো মোরাতাকে যুক্ত করে দিতে পারেন। 

নেমারদের পরীক্ষা: চোট সারিয়ে মাঠে ফিরছে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র এবং কিলিয়ান এমবাপে জুটি। গত সপ্তাহে মোনাকোর কাছে হারের পরে ঘরের মাঠে প্যারিস সাঁ জারমাঁর বড় লড়াই লাইপজ়িসের বিরুদ্ধে। ম্যানেজার থোমাস তুহেল বলেছেন, “নেমার এবং এমবাপের গোল পাওয়াটা খুবই গুরুত্বপূ্ণ হয়ে উঠেছে। আশা করছি, ওরা আমাদের হতাশ করবে না।”

আশাবাদী সোলসার: তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে ‘এইচ’ গ্রুপের শীর্ষে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তাদের প্রতিপক্ষ চার নম্বরে থাকা ইস্তানবুল বাসাকসেহির। ম্যান ইউ ম্যানেজার ওয়ে গুন্নার সোলসার বলেছেন, “চোট সারিয়ে পল পোগবা ফিট হয়ে গিয়েছে। ঘরের মাঠে তিন পয়েন্ট নিশ্চিত করতে হলে পোগবাকে চাই শুরু থেকে। আগের চেয়ে দল অনেক পরিণত ফুটবল খেলছে। তিন পয়েন্ট আশা করছি।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন