Advertisement
১৬ এপ্রিল ২০২৪

পেলেকেও ছাপিয়ে গেলেন রোনাল্ডো

দেশের জার্সিতে করা গোলের সংখ্যায় রোনাল্ডোর চেয়ে ছয ধাপ এগিয়ে রয়েছে হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস। শীর্ষ স্থানে যদিও রয়েছেন ইরানের আলি দায়ি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৭ ০৩:৩৪
Share: Save:

ক্লাব ফুটবলে ইতিমধ্যেই তাঁর হ্যাটট্রিকের সংখ্যা ৪৩। বৃহস্পতিবার রাতে বিশ্বকাপের বাছাই পর্বে ঘরের মাঠে ফ্যারো দ্বীপপুঞ্জের বিরুদ্ধে দেশের হয়ে পঞ্চম হ্যাটট্রিক পেলেন পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

যার সুবাদে পর্তুগাল জিতল ৫-১। ঝলমলে এই হ্যাটট্রিকের ফলে ১৪৪ ম্যাচে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর গোলের সংখ্যা দাঁড়াল ৭৮। শুধু তাই নয়, পর্তুগাল অধিনায়ক দেশের জার্সিতে তাঁর আন্তর্জাতিক গোল সংখ্যায় পিছনে ফেললেন ফুটবল সম্রাট পেলেকেও। ব্রাজিলের জার্সি গায়ে ১৯৫৭-৭১ এই চোদ্দ বছরে পেলে গোল করেছিলেন ৭৭ টি। বৃহস্পতিবার রাতে পেলের সেই গোল সংখ্যা টপকালেন সিআর সেভেন। যদিও পেলে দেশের হয়ে খেলেছিলেন ৯২ টি ম্যাচ। সেখানে পেলেকে টপকাতে রোনাল্ডোর লাগল আরও বাহান্নটি ম্যাচ।

আরও পড়ুন: নতুনদের নিয়ে পরীক্ষা চলবে, জানিয়ে দিলেন কোহালি

দেশের জার্সিতে করা গোলের সংখ্যায় রোনাল্ডোর চেয়ে ছয ধাপ এগিয়ে রয়েছে হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস। শীর্ষ স্থানে যদিও রয়েছেন ইরানের আলি দায়ি। ১৪৯ ম্যাচে যাঁর গোলসংখ্যা ১০৯। ফ্যারো দ্বীপপুঞ্জকে হারানোর ফলে ইউরোপ থেকে বিশ্বকাপের বাছাই পর্বে গ্রুপ ‘বি’-তে দ্বিতীয় স্থানে রইল পর্তুগাল। সাত ম্যাচে পর্তুগালের পয়েন্ট ১৮। শীর্ষ স্থানে সুইৎজারল্যান্ড। অ্যান্ডোরাকে ৩-০ হারিয়ে রোনাল্ডোর দলের চেয়ে তিন পয়েন্ট আগে রইল সুইসরা। এই গ্রুপে তৃতীয় স্থানে থাকা হাঙ্গেরির পয়েন্ট ১০। বৃহস্পতিবার তারাও হারাল লাটভিয়াকে। ম্যাচের ফল ৩-১।

ফ্যারো দ্বীপপুঞ্জের বিরুদ্ধে ম্যাচের তিন মিনিট থেকেই গোল করা শুরু করে দিয়েছিলেন রোনাল্ডো। যে গোল তিনি করলেন বার্নাডো সিলভার ক্রসে অ্যাক্রোবেটিক ভলিতে। যে গোল সম্পর্কে পরে তিনি বলেন, ‘‘এ ভাবেই গোলটা করতে চেয়েছিলাম। বহু দিন এই ভাবে দেশের জার্সিতে গোল করিনি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE