Advertisement
২৬ এপ্রিল ২০২৪

রাজ্য দলে সুযোগ পেলেন রুক্মিণী

কৃতী: রুক্মিণী রায়। নিজস্ব চিত্র

কৃতী: রুক্মিণী রায়। নিজস্ব চিত্র

রাজা বন্দ্যোপাধ্যায়
জলপাইগুড়ি শেষ আপডেট: ০৩ সেপ্টেম্বর ২০১৯ ০৪:৪৪
Share: Save:

জলপাইগুড়ির রুক্মিণী রায় সুযোগ পেলেন রাজ্য মহিলা ক্রিকেট দলে। রাজ্য মহিলা ক্রিকেট দল গোয়ালিয়রে আয়োজিত দ্বিতীয় আন্তঃরাজ্য সিমীত ওভারের মাধব রাও সিন্ধিয়া ট্রফিতে খেলতে যাওয়া ১৫ জনের দলে স্থান হয়েছে ২১ বছরের রুক্মিণীর।

জলপাইগুড়িতে তিনি আরএসএ ক্লাবে অনুশীলন করতেন। আরএসএর ছেলেদের একটি দলে তিনি ক্রিকেট খেলছেন। জলপাইগুড়ি জেলা মহিলা ক্রিকেট দলের তিনি নিয়মিত খেলোয়াড় ছিলেন। ২০১৮ সালে সিএবির ৩০ জনের মহিলা ক্রিকেটারকে অনুশীলন ক্যাম্পে ডাক পান তিনি। তখন থেকে রুক্মিণী কলকাতায় অনুশীলন করছেন।

রুক্মিণী আরএসএ ক্লাবের হয়ে ছেলেদের দলে একবার জলপাইগুড়ির লিগে খেলেছেন। ছেলেদের দলে মহিলা খেলবে তা নিয়ে প্রথমে জলপাইগুড়ি জেলা ক্রীড়া সংস্থার সদস্যরা ইতস্তত করেছিল। পরে তারা সিদ্ধান্ত পাল্টিয়ে রুক্মিণীকে খেলতে দেয়। জেলা মহিলা ক্রিকেট দলেরও তিনি নিয়মিত খেলোয়াড় হন। আরএসএ ক্লাবের যুগ্ম সম্পাদক শিবাশিস পাল বলেন, “আমাদের ক্লাবের কাছেই রাজবাড়ি পাড়ায় রুক্মিণীর বাড়ি। ২০১৩ সালে তিনি আমাদের ক্লাবের ক্রিকেট কোচিং ক্যাম্পে অনুশীলন শুরু করেন। ছেলেদের সঙ্গে পাল্লা দিয়ে বল করতেন। ওর পারদর্শিতা দেখে আমরা ওকে আমাদের একটি দলে খেলার সুযোগ করে দেই।”

আরএসএ দলের ক্রিকেটের কোচ পার্থ মণ্ডল বলেন, “রুক্মিণী বাঁ হাতি স্পিনার। শুরু থেকেই ওর মধ্যে ক্রিকেটের প্রতিভা লক্ষ্য করেছি। আশাকরি তিনি আরও বড় খেলোয়াড় হবেন।” গোয়ালিয়রে জাতীয় মহিলা ক্রিকেটে আন্তঃরাজ্য সিমীত ওভার ক্রিকেটের প্রতিযোগিতা শুরু হচ্ছে। এমাসের ৭ তারিখ থেকে শুরু হয়ে চলবে ১১ তারিখ পর্যন্ত। এর মধ্যে খেলোয়াড়দের নাম ঘোষণা করা হয়েছে। ১৫ জনের দলে রয়েছেন রুক্মিণী। এ প্রসঙ্গে তিনি জানায়, তিনি এবছর রাজ্য মহিলা ক্রিকেট দলের হয়ে মে মাসে একদিনের এবং জুন মাসে টি২০ ক্রিকেট খেলেছেন। রুক্মিণী বলেন, ‘‘গোয়ালিয়রে আমি নিজেকে উজার করে দেব। আমরা যাতে জিতি সেই চেষ্টা একশ ভাগ করব।’’ রুক্মিণী জলপাইগুড়ির প্রথম মহিলা ক্রিকেটার যিনি রাজ্য দলে খেলার সুযোগ পেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jalpaiguri Rukmini Roy State Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE