Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Modi wishes

‘রান ফর রিও’ ধ্যানচাঁদ স্টেডিয়াম থেকে মোদির শুভেচ্ছা

ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়াম থেকে পতাকা উড়িয়ে ভারতের রিওগামী প্রতিযোগীদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি। ভারতীয় অলিম্পিক্সের ইতিহাসে সব থেকে বড় দল পাঠিয়ে গর্বিত প্রধানমন্ত্রী দাবি করলেন পরের বার আরও বেশি প্রতিযোগী অংশ নেবে অলিম্পিক্সে।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৬ ১৩:২৪
Share: Save:

ধ্যানচাঁদ ন্যাশনাল স্টেডিয়াম থেকে পতাকা উড়িয়ে ভারতের রিওগামী প্রতিযোগীদের শুভেচ্ছা জানালেন প্রধানমন্ত্রী মোদি। ভারতীয় অলিম্পিক্সের ইতিহাসে সব থেকে বড় দল পাঠিয়ে গর্বিত প্রধানমন্ত্রী দাবি করলেন পরের বার আরও বেশি প্রতিযোগী অংশ নেবে অলিম্পিক্সে। সেই মঞ্চ থেকেই তিনি আহ্বান জানান পুরো দেশকে। বলেন, ‘‘প্রতিটি রাজ্যের প্রতিটি জেলা থেকে তুলে আনতে হবে প্রতিভাদের। যাতে ২০২০ সালে টোকিও অলিম্পিক্সে আমরা ২০০র বেশি প্রতিযোগী পাঠাতে পারি। এবার আমরা পাঠিয়েছি ১১৯ জনকে।’’

তিনি আরও দাবি করেন, যে সব খেলাগুলোতে ভারতের কোনও সাফল্য নেই সেই খেলাতেও ভারতকে পারদর্শী করে তুলতে হবে। অলিম্পিক্স নিয়ে একটি বইয়েরও উদ্ধোধন করেন তিনি। যেখানে ভারতের অলিম্পিক্স ইতিহাসের পাশাপাশি থাকবে রিও অলিম্পিক্সের প্রতিযোগীদের বিস্তারিত বিবরণ। ‘রান ফর রিও’র উদ্বোধন করে প্রধানমন্ত্রী জানিয়ে দিলেন এটা এবার ছড়িয়ে যাবে পুরো দেশে। সঙ্গে অলিম্পিক্সের জন্য অনুদানও বাড়াল কেন্দ্র সরকার। সঙ্গে এও নিশ্চিত করলেন প্রধানমন্ত্রী, রিওতে গিয়ে সাইনা, দীপিকারা পাবেন তাঁদের পছন্দের ‘দেশি ফুড’।

ইতিমধ্যেই অবশ্য প্রায় সকলেই পৌঁছে গিয়েছেন রিওতে। ৫ অগস্ট থেকে শুরু অলিম্পিক্স। মোদি বলেন, ‘‘অন্য পরিবেশ, অন্য আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে আগে পৌঁছে যাওয়াটা দরকার ছিল। সকলেই এই জায়গায় পৌঁছতে অনেক খেটেছে। তাই আমরা চেষ্টা করেছি যাতে সকলেই তাঁদের পছন্দের সব কিছু পায় গেমস ভিলেজে।’’ প্রায় ১২৫কোটি টাকা খরচ করছে কেন্দ্র। প্রতি প্রতিযোগী বাবদ ৩০ লাখ থেকে দেড়কোটি টাকা খরচ করছে কেন্দ্র। শেষে বলেন, ‘‘স্পোর্টস জীবনে গুরুত্বপূর্ণ। সকলকে খেলতে দাও আর সাফল্য পেতে দাও।’’

আরও খবর

আপাতত আমাদের সবচেয়ে কঠিন প্রতিপক্ষ আয়ারল্যান্ড

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Modi Rio Olympics 2016 Indian Contingent
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE