Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বিসিসিআই-এ সাবা করিম

প্রাক্তন ভারতীয় উইকেট কিপারের ডোমেস্টিক পর্যায়ে অভিজ্ঞতা রয়েছে। যার খুঁটিনাটি সব খুব ভাল করে জানা সাবা করিমের। ভারতের হয়ে ৩৪টি ওডিআই ও একটি টেস্ট ম্যাচ খেলেছেন সাবা। উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে ১৮ বছরের কেরিয়াড়ে ১২০টি প্রথমশ্রেনীর ম্যাচ খেলেছেন

বাংলা অধিনায়ক মনোজ তিওয়ারির সঙ্গে সাবা করিম। —ফাইল চিত্র।

বাংলা অধিনায়ক মনোজ তিওয়ারির সঙ্গে সাবা করিম। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০১৭ ১৫:৩৯
Share: Save:

এ বার নতুন ভূমিকায় দেখা যাবে প্রাক্তন ক্রিকেটার সাবা করিমকে। নতুন বছরেই দায়িত্ব নিচ্ছেন তিনি। ক্রিকেট অপারেশনসের জেনারেল ম্যানেজার পদে নিযুক্ত হওয়া সাবা করিমকে রিপোর্ট করতে হবে বিসিসিআই-এর সিইও রাহুল জোহুরিকে।

শনিবারই বিসিসিআই সাবা করিমের নিযুক্তির কথা জানিয়েছে। যা খবর ২০১৮র ১ জানুয়ারি তিনি দায়িত্ব নেবেন। পাশাপাশি রাহুল জোহুরির সঙ্গে বোর্ডের লক্ষ্য ও কৌশল নিয়ে আলোচনায়ও অংশ নেবেন তিনি। ক্রিকেট অপারেশনসের দায়িত্বের পাশাপাশি বেশ কিছু গুরুত্বপূর্ণ দায়িত্বও সামলাতে হবে তাঁকে। তার মধ্যে রয়েছে, কৌশলগত পরিকল্পনা, কাজের পরিকল্পনা, বাজেট, ম্যাচ খেলার নিয়ম-নীতি, ভেন্যুর মান, ডোমেস্টিক প্রোগ্রাম।

প্রাক্তন ভারতীয় উইকেট কিপারের ডোমেস্টিক পর্যায়ে অভিজ্ঞতা রয়েছে। যার খুঁটিনাটি সব খুব ভাল করে জানা সাবা করিমের। ভারতের হয়ে ৩৪টি ওডিআই ও একটি টেস্ট ম্যাচ খেলেছেন সাবা। উইকেট কিপার ব্যাটসম্যান হিসেবে ১৮ বছরের কেরিয়াড়ে ১২০টি প্রথমশ্রেনীর ম্যাচ খেলেছেন। তার মধ্যে রয়েছে ২২টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ সেঞ্চুরি। করেছেন সাত হাজার রান। প্রথমে খেলেছেন বিহারের হয়ে পরে বাংলার হয়ে।

আরও পড়ুন

সরকারি পদ ছাড়লেন অভিনব বিন্দ্রা

বাংলাদেশে এশিয়া কাপের সময় চোখে চোট পেয়ে শেষ হয়ে যায় সাবা করিমের খেলা। অস্ত্রোপচারও করতে হয়েছিল। ২ ০১২তে পূর্বাঞ্চলের জাতীয় নির্বাচক হিসেবে নিযুক্ত করা হয়েছিল তাঁকে। সেই দায়িত্ব থেকে অব্যহতি পাওয়ার পর তাঁকে বেশিরভাগ সময়ই দেখা গিয়েছে ধারাভাষ্যকার হিসেবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE