Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বিশ্বকাপ ফাইনালে দেখা যেতে পারে সচিন-সৌরভকে

বড় মঞ্চ মানেই একগুচ্ছ জল্পনা। কলকাতার বুকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনাল। সেখানে জল্পনা থাকবে না এমনটা হওয়া প্রায় অসম্ভব। তার মধ্যে কোনওটা মিলবে কোনওটা নয়।

যুবভারতী স্টেডিয়ামে ঢোকার রাস্তা। —নিজস্ব চিত্র।

যুবভারতী স্টেডিয়ামে ঢোকার রাস্তা। —নিজস্ব চিত্র।

সুচরিতা সেন চৌধুরী
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৭ ১৯:৩৬
Share: Save:

যুবভারতীর মাঠে ফাইনালের আবহ।

গেট দিয়ে ঢুকতেই নানা রঙের নকশায় ঢেকে ফেলা হয়েছে স্টেডিয়ামের রাস্তা। সারা রাত ধরে এই রঙের খেলায় মেতেছিলেন শিল্পীরা। দেশ-বিদেশের সমর্থক, সংবাদ মাধ্যম, অতিথিদের আপ্যায়নের এই উদ্যোগ সত্যিই অভিনব। তা-ও আবার বিশ্বকাপের ময়দানে। সেই বিশ্বকাপ ফাইনাল যখন কলকাতায় তখন আলাদা কিছু তো থাকবেই। গত দু’বছর ধরে সেজে ওঠা বাঙালির ভালবাসার যুবভারতীতে এখন ফাইনালের টাচআপ চলেছে শেষ বেলায়। বাইরে বসছে বক্স। নতুন করে লাগানো হচ্ছে আলো।

আরও পড়ুন

চ্যাম্পিয়নশিপ নেই, তবুও লড়াইটা হাড্ডাহাড্ডি ব্রাজিল-মালির

কলকাতার বুকে অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের ফাইনাল। সেখানে জল্পনা থাকবে না, এমনটা হওয়া প্রায় অসম্ভব। তার মধ্যে কোনওটা মিলবে, কোনওটা নয়। এই বিশ্বকাপের ফাইনালে যেমন ভারত অধিনায়ক সুনীল ছেত্রী চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেবেন বলে একটা জল্পনা শোনা যাচ্ছে। তার সঙ্গেই জুড়েছে, বিশ্বকাপ ফাইনালে নাকি হাজির থাকবেন সচিন তেন্ডুলকর এবং সৌরভ গঙ্গোপাধ্যায়। সৌরভের আসা নাকি প্রায় ৯০ শতাংশ নিশ্চিত! তবে, সচিনকে নিয়ে জল্পনা চলছেই। দুই ক্রিকেট আইকনই কোনও না কোনও ভাবে জড়িয়ে রয়েছেন অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপের সঙ্গে।

এখনও পর্যন্ত লোকাল অর্গ্যানাইজিং কমিটি এই জল্পনা কতটা সত্যি, তা নিশ্চিত করতে পারেনি। এই দু’জনকে বাদ দিলে বিশ্বকাপ ফাইনালে উপস্থিত থাকবেন ফিফা প্রেসিডেন্ট জিয়ান্নি ইনফানতিনো। এআইএফএফ সভাপতি প্রফুল পটেল এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ ছাড়া কলকাতার প্রায় সব ম্যাচেই দেখা গিয়েছে ভারতের প্রাক্তন একঝাঁক ফুটবলারকে। যাঁরা ফাইনালেও থাকবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE