Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

‘পথ দেখিয়েছিলেন সচিন কিন্তু রান তাড়া করায় কোহালিই সেরা’, বললেন এবি 

জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার পমি বাঙ্গোয়ার সঙ্গে লাইভ চ্যাটের সময়ে এবিডি-কে কঠিন প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন ভক্তরা।

সচিন ও কোহালি। দুই কিংবদন্তি। —ফাইল চিত্র।

সচিন ও কোহালি। দুই কিংবদন্তি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
জোহানেসবার্গ শেষ আপডেট: ১২ মে ২০২০ ১৩:১২
Share: Save:

সচিন তেন্ডুলকরই রোল মডেল। সবাইকে তিনিই পথ দেখিয়েছিলেন। কিন্তু রান তাড়া করার ক্ষেত্রে সচিনকেও ছাপিয়ে গিয়েছেন বিরাট কোহালি। দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স এ ভাবেই দু’ প্রজন্মের দুই তারকাকে ব্যাখ্যা করলেন।

জিম্বাবোয়ের প্রাক্তন ক্রিকেটার পমি বাঙ্গোয়ার সঙ্গে লাইভ চ্যাটের সময়ে এবিডি-কে কঠিন প্রশ্ন ছুড়ে দিয়েছিলেন ভক্তরা। কোহালি ও স্মিথের মধ্যে কে সেরা, তা বাছতে বলা হয় দক্ষিণ আফ্রিকার এই তারকা ক্রিকেটারকে। ভক্তদের প্রশ্নের জবাবে ডিভিলিয়ার্স বলেন, ‘‘দু’ জনের মধ্যে তুলনা করা কঠিন। টেনিসের উদাহরণ টেনে বিষয়টা বলা যাক। বিরাট ফেডেরার। আর স্মিথ নাদাল। স্মিথ মানসিক দিক থেকে খুব কঠিন। ক্রিজের স্মিথের ব্যাটিং স্টান্স দেখে অনেকে অবাক হতেই পারেন। সচরাচর এ ভাবে ব্যাট করতে দেখা যায় না কাউকে। কিন্তু নতুন নতুন সব রেকর্ড করতে দক্ষ। কিন্তু আমার পছন্দ বিরাট। বলমারার ক্ষেত্রে ওর সহজাত দক্ষতা রয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্তে বিরাট রান করেছে। কঠিন পরিস্থিতি থেকে ম্যাচ বের করেছে।’’

এর পরে ভক্তরা যে প্রশ্ন ছুড়ে দেন ডিভিলিয়ার্সের জন্য, তার থেকে বোধহয় প্রতিপক্ষের বাউন্সার সামলানোও সহজ দক্ষিণ আফ্রিকান তারকার কাছে। সচিন ও কোহালির মধ্যে তুলনায়, তাঁর ভোট কার দিকে পড়বে?

আরও পড়ুন: বোলার তাঁকে ভাল বল করলে গালাগাল করেন বিরাট!

কঠিন এই প্রশ্নের জবাবে ডিভিলিয়ার্স বলেন, ‘‘সচিন আমাদের সবার কাছে রোল মডেল। ও আমাদের পথ দেখিয়েছে। ওঁর সময়ে যেভাবে বোলারদের শাসন করেছে, তা দৃষ্টান্ত। কিন্তু ব্যক্তিগত ভাবে আমি কোহালির কথাই বলবো। বিরাটের মতো রান তাড়া করতে আমি কাউকে দেখিনি। রান তাড়া করার ক্ষেত্রে বিরাটের পাশে কেউ আসবে না। প্রতিপক্ষ যদি ৩৩০ রানও করে কোহালি সেই রানও তুলে দেবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sachin Tendulkar Virat Kohli AB de Villiers
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE