Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

অস্ট্রেলীয় ব্যাট প্রস্তুতকারক সংস্থার বিরুদ্ধে মামলা করলেন সচিন

চুক্তি অনুযায়ী টাকা না দেওয়ার অভিযোগে অস্ট্রেলীয় ব্যাট প্রস্তুতকারি সস্থার বিরুদ্ধে মামলা করলেন সচিন তেন্ডুলকর।

অস্ট্রেলীয় ব্যাট প্রস্তুতকারি সস্থার বিরুদ্ধে মামলা করলেন সচিন তেন্ডুলকর। ফাইল চিত্র

অস্ট্রেলীয় ব্যাট প্রস্তুতকারি সস্থার বিরুদ্ধে মামলা করলেন সচিন তেন্ডুলকর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুন ২০১৯ ১৬:০০
Share: Save:

চুক্তি অনুযায়ী টাকা না দেওয়ার অভিযোগে অস্ট্রেলীয় ব্যাট প্রস্তুতকারি সস্থার বিরুদ্ধে মামলা করলেন সচিন তেন্ডুলকর। তাঁর নাম এবং ছবি ব্যবহার করা হলেও চুক্তিমতো টাকা না মেটানোয় মামলা করলেন সচিন।

২০১৬ সালে প্রায় ২০ লক্ষ অস্ট্রেলিয়ান ডলারের (প্রায় ১০ কোটি টাকা) চুক্তি হয়েছিল সচিন এবং স্পার্টান স্পোর্টসের মধ্যে। এই চুক্তিতে বলা হয়েছিল, প্রতি বছর ১০ লক্ষ অস্ট্রেলিয়ান ডলারের বিনিময়ে তাঁরা সচিনের নাম, ছবি, লোগো ব্যবহার করবে তাদের কোম্পানির খেলার সরঞ্জামে। কিন্তু দু’বছর পরেও টাকা না পেয়ে মামলা করলেন বলে জানিয়েছেন সচিন।

সচিন এই সংস্থার হয়ে বিভিন্ন প্রোমোশানাল ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন যা লন্ডন ও মুম্বইতে অনুষ্ঠিত হয়েছিল। ২০১৮ সালের প্রথম দিকে বকেয়া টাকা না পেয়ে সচিন অনুরোধ করেন তাঁর প্রাপ্য মিটিয়ে দেওয়ার জন্য। কিন্তু এর পরেও সংস্থা তাঁর প্রাপ্য টাকা মেটাননি বলে অভিযোগ।

গত ৫ জুন এই মামলা করা হয়েছে যার প্রথম শুনানি হতে চলেছে ২৬ জুন সিডনির আদালতে। সচিনের উকিল গ্যালব্রেথ বলেছেন, “ইতিমধ্যেই আদালতে সমস্ত তথ্য পেশ করা হয়েছে, যাতে দাবি জানানো হয়েছে, এই টাকা না মেটানো পর্যন্ত স্পার্টান সচিনের কোনও রকম লোগো, ছবি ব্যবহার করতে পারবে না। এই চুক্তি শেষ হয়েছে সেপ্টেম্বর ২০১৮ তে। তাই নতুন চুক্তি না হলে আইনত এগুলি ব্যবহার করা অপরাধ।”

প্রসঙ্গত স্পার্টান স্পোর্টসের বিরুদ্ধে এর আগে ২০ কোটি টাকা না পেয়ে মামলা করেছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিংহ ধোনি। এছাড়াও অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল, অস্ট্রেলিয়ার মিচেল জনসন এই কোম্পানির বিরুদ্ধে মামলা করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

sachin tendulkar sports company australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE