• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপে দীপাদের নামা নিয়ে অনিশ্চয়তা

dipa
বাকু বিশ্বকাপে চোট পেয়ে আগামী এক মাসের জন্য ছিটকে গেলেন দীপা কর্মকার। ফাইল চিত্র

আসন্ন জিমন্যাস্টিক্স বিশ্বকাপে দীপা কর্মকারদের নাম নথিভুক্ত করা হয়ে গেলেও স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া (সাই) এখনও তাঁদের প্রতিযোগিতায় নামার ছাড়পত্র দেয়নি। ফলে মার্চে আজারবাইজান এবং কাতারে বিশ্বকাপে দীপাদের যোগ দেওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে। যে দু’টি বিশ্বকাপে ২০২০ অলিম্পিক্সের যোগ্যতা অর্জনেরও সুযোগ রয়েছে।

কেন এই পরিস্থিতি?

জাতীয় জিমন্যাস্টিক্স ফেডারেশন (জিএফআই) এই দুই বিশ্বকাপে দলের সঙ্গে যাওয়ার জন্য সংস্থার ভাইস প্রেসিডেন্ট রিয়াজ ভাটির নাম মনোনীত করেছে। কিন্তু ভাটির দাবি সাইয়ের প্রজেক্ট ম্যানেজার রাজিন্দর পাঠানিয়া নিজে দলের সঙ্গে যেতে চান বলে বিশ্বকাপে ভারতীয় দলের যোগ দেওয়ার ছাড়পত্র দিচ্ছেন না। ‘‘জিমন্যাস্টিক্স ফেডারেশন নিজেদের দয়িত্ব পালন করেছে। স্বচ্ছ ভাবে সময় মতো খেলোয়াড়দের নাম নথিভুক্ত করেছে এবং এ ব্যাপারে সংশ্লিষ্ট আধিকারিকদের সব তথ্য জানিয়েও দিয়েছে। কিন্তু বাকু বিশ্বকাপের মাত্র ১০ দিন বাকি থাকলেও এখনও স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া প্রতিযোগিতায় নামার ছাড়পত্র দেয়নি,’’ সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন ভাটি। তিনি আরও বলেন, ‘‘জিমন্যাস্টিক্স ফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দু’টি বিশ্বকাপেই ভারতের প্রতিনিধি দলের প্রধান হিসেবে আমার নাম নথিভুক্ত করা হয়েছে। আমি নিজে ফোনে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম এ ব্যাপারে খোঁজ নেওয়ার জন্য। তিনি জানিয়েছেন ছাড়পত্র পেতে হলে সাইয়ের কোনও কর্তা, সম্ভবত তাঁর নামই নথিভুক্ত করতে হবে প্রতিনিধি দলের সঙ্গে যাওয়ার জন্য।’’ পাঠানিয়ার সঙ্গে এ ব্যাপারে যোগাযোগ করা যায়নি।

জিএফআইয়ের সচিব রঞ্জিত ভাসেভা একটি বিবৃতিতে বলেছেন, ‘‘বিশ্বকাপে নাম নথিভুক্ত করার বিষয়ে জিমন্যাস্টদের এবং সাইকে জানানো হয়েছে। পাশাপাশি সাইকে অনুরোধ করা হয়েছে জিমন্যাস্টদের আর্থিক দিক থেকে সাহায্য করার। আশা করছি, সাই জিমন্যাস্টদের প্রয়োজনীয় সহযোগিতা করবে।’’

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন