Advertisement
২০ এপ্রিল ২০২৪

ফরাসি ওপেনে শেষ আটে সাইনা, সিন্ধু

আবার নজমি ওকুহারাকে হারালেন সাইনা নেহওয়াল। ফরাসি ওপেনে জিতলেন দুই ভারতীয় তারকা পি ভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্তও। তিন জনই উঠে গেলেন কোয়ার্টার ফাইনালে।

সাইনা নেহওয়াল ও পুসারলা বেঙ্কট সিন্ধু। —ফাইল চিত্র

সাইনা নেহওয়াল ও পুসারলা বেঙ্কট সিন্ধু। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০১৮ ০৩:০৮
Share: Save:

আবার নজমি ওকুহারাকে হারালেন সাইনা নেহওয়াল। ফরাসি ওপেনে জিতলেন দুই ভারতীয় তারকা পি ভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্তও। তিন জনই উঠে গেলেন কোয়ার্টার ফাইনালে।

সাত দিনও হয়নি ডেনমার্ক ওপেনে জাপানি প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে জিতেছিলেন। বৃহস্পতিবার প্যারিসে গোপী চন্দের ছাত্রী জিতলেন ৭২ মিনিটে। খেলার ফল সাইনার পক্ষে ১০-২১, ২১-১৪ ও ২১-১৭। কোয়ার্টার ফাইনালে সাইনাকে খেলতে হবে বিশ্বের এক নম্বর তাই জু ইংয়ের বিরুদ্ধে। যাঁর কাছে ডেনমার্কের ফাইনালে তিনি হারেন। এ দিন সাইনার আগে খেলতে নামেন কিদম্বি শ্রীকান্ত। জেতেনও। কোরিয়ার লি ডং কিউনকে হারান ১২-২১, ২১-১৬ ও ২১-১৮। এর আগে এই লি ডংয়ের কাছে দু’বার খেলে দুবারই হেরেছিলেন শ্রীকান্ত।

প্রসঙ্গত ডেনমার্কের ওডেন্সেও সাইনার সঙ্গে ওকুহারার ম্যাচ গড়ায় তিন গেম। বৃহস্পতিবারের স্কোর দেখেই বোঝা যাচ্ছে, প্রথম গেমে সাইনা দাঁড়াতেই পারেননি। ওকুহারা জেতেন ২১-১০। কিন্তু দ্বিতীয় গেম থেকে দারুণ ভাবে ঘুরে দাঁড়ান। ৪-৪ স্কোর থেকে টানা ছয় পয়েন্ট জেতেন। সেখান থেকে সাইনা সহজেই গেমের ফল ১-১ করে ফেলেন। নির্ণায়ক গেমেও টানা চারটি পয়েন্ট জিতে ৯-৫ এগিয়ে যান। এখান থেকে ওকুহারা ম্যাচে ফেরার চেষ্টা করলেও সাইনা এগিয়ে থাকার সুবিধে কাজে লাগিয়ে ম্যাচ বের করে ফেলেন।

সিন্ধুর লড়াই ছিল জাপানের সায়াকা সাতোর বিরুদ্ধে। গোটা ম্যাচেই নিয়ন্ত্রণ হাতে রেখে সিন্ধু জেতেন ২১-১৭, ২১-১৬। প্রথম গেমের বিরতিতে সিন্ধু এগিয়ে গিয়েছিলেন ১১-৫। এই দাপট আর রুখতে পারেননি তাঁর জাপানি প্রতিদ্বন্দ্বী সাতো।

পুরুষ বিভাগে লি ডংয়ের বিরুদ্ধে ভারতের এক নম্বর শ্রীকান্ত প্রথম গেমে দারুণ শুরু করেছিলেন। কিন্তু একটা সময় ম্যাচের রাশ হাত থেকে বেরিয়ে যায় শ্রীকান্তের। যদিও দ্বিতীয় গেম থেকে শ্রীকান্ত আবার ছন্দ ফিরে পান। ২১-১৬ জিতে যান অনায়াসে। তবে তৃতীয় গেমে হাড্ডাহাড্ডি লড়াই হয়। তবু শ্রীকান্তই ১৮-১৫ স্কোরে পৌঁছন। লি ডং তা ১৮-১৮ করে ফেলেন। কিন্তু এখানে দাঁড়িয়ে টানা তিনটি পয়েন্ট জিতে শ্রীকান্ত ম্যাচ জিতে যান। শ্রীকান্তকেও কোয়ার্টার ফাইনালে খেলতে হবে বিশ্বের এক নম্বরের সঙ্গে। সেই হংকংয়ের কেন্তো মোমোতা।

এ দিকে, বৃহস্পতিবারই বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সাইনা দশ থেকে ন’নম্বরে উঠে এলেন। পুসারলা বেঙ্কট সিন্ধু তিন থেকে হলেন বিশ্বের দু’নম্বর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton French Open Saina Nehwal P.V. Sindhu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE