Advertisement
১৯ এপ্রিল ২০২৪

সেই তাই জু-র কাছে হেরেই বিদায় সাইনার

সাইনা শুক্রবার যে ভাবে শুরু করেছিলেন তাতে মনে হয়েছিল তাই জু-র কাছে বারবার হারার অভ্যেস থেকে বেরিয়ে আসতেও পারেন। এক সময় তো ১৬-৯ এগিয়ে যান।

হতাশ সাইনা নেহওয়াল। —ফাইল চিত্র

হতাশ সাইনা নেহওয়াল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০১৮ ০৪:২৬
Share: Save:

সেই তাই জু ইংয়ের কাছেই ফরাসি ওপেনেও হেরে গেলেন সাইনা নেহওয়াল। প্রথম গেম ২০-১৬ এগিয়ে থেকেও। অবিশ্বাস্য ভাবে ঘুরে দাঁড়িয়ে বিশ্বের এক নম্বর তাই জু গেম ছিনিয়ে নিলেন ২২-২০ স্কোরে। আর দ্বিতীয় গেমে বিধ্বংসী হয়ে ওঠা তাইকে কোনও জবাবই দিতে পারেননি সাইনা। উল্টে চাপে পড়ে একের পর এক ভুল শট মারতে থাকেন। তাই জু-র কাছে সাইনা গেম হারেন ১১-২১। ম্যাচও। ডেনমার্ক ওপেনের ফাইনালের পরে আরও একবার শেষ হাসি হাসলেন চিনা তাইপেইয়ের তারকা। এ বার দৌড় শেষ হল কোয়ার্টার ফাইনালে। দু’জনের এই নিয়ে ১৯ বার খেলা হয়ে গেল। তাই জু-র পক্ষে ফল ১৪-৫। প্যারিসে সাইনার বিদায়ের দিনেই সাত্বিকসাইরাজ রানিকরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি সেমিফাইনালে উঠল। এই জুটি তুলনায় অভিজ্ঞ ভারতেরই মনু অত্রি-সুমিত রেড্ডিকে হারিয়েছে ২১-১৭, ২১-১১ গেমে।

এ দিকে, সাইনা শুক্রবার যে ভাবে শুরু করেছিলেন তাতে মনে হয়েছিল তাই জু-র কাছে বারবার হারার অভ্যেস থেকে বেরিয়ে আসতেও পারেন। এক সময় তো ১৬-৯ এগিয়ে যান।

কিন্তু সেখান থেকে তাই জু টানা ছ’টি পয়েন্ট তুলে ব্যবধান কমিয়ে স্কোর করে ফেলেন ১৫-১৬। তবু তাই জু-র তিনটি ডাবলফল্ট সাইনাকেই ২০-১৬ স্কোরে পৌঁছে দিয়েছিল। কিন্তু সেখান থেকে দারুণ ভাবে ম্যাচে ফিরে চারটি গেম পয়েন্ট বাঁচিয়ে টানা ছ’টি পয়েন্ট জিতে নেওয়ায় সাইনা গেম বাঁচাতে পারেননি। আর দ্বিতীয় গেমে তো আগ্রাসী তাই জু-র সামনে দাঁড়াতেই পারলেন না ভারতীয় তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton French Open Saina Nehwal Tai Tzu-ying
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE