Advertisement
১৬ এপ্রিল ২০২৪

তাই জু প্রাচীরেই আটকালেন সাইনা

পারলেন না সাইনা নেহওয়াল। ডেনমার্ক ওপেন ফাইনালে হেরে গেলেন তাই জু ইংয়ের কাছে।

হতাশ সাইনা নেহওয়াল। —ফাইল চিত্র

হতাশ সাইনা নেহওয়াল। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ অক্টোবর ২০১৮ ০২:৪৭
Share: Save:

পারলেন না সাইনা নেহওয়াল। ডেনমার্ক ওপেন ফাইনালে হেরে গেলেন তাই জু ইংয়ের কাছে। ১৩-২১, ২১-১৩, ৬-২১ হারলেও একটি গেম ছিনিয়ে নেন সাইনা। দু’বছর আগে অস্ট্রেলীয় ওপেন জেতার পরে প্রথম সুপার সিরিজে ফাইনাল খেললেন সাইনা। কিন্তু সেই তাই জু-র কাছেই থামতে হল। ১৮ বার দেখা হল দু’জনের। তাই জু এগিয়ে থাকলেন ১৩-৫-এ। শেষ বার সাইনা জিতেছিলেন ২০১৩ সালে। তার পর থেকে টানা ১১ বার হারলেন।

প্রথম গেমে সাইনা শুরুই করেন ভুল সার্ভিস মেরে। পিছিয়ে যান ১-৪। একটি পয়েন্টে ৩৬ শটের র‌্যালি হয়। যা চিনা তাইপেইয়ের প্রতিদ্বন্দ্বী জেতেন। শুরুর গেমে ছন্দে ছিলেন তাই জু। যার জবাব ছিল না সাইনার কাছে। কিন্তু দ্বিতীয় গেমে ভারতীয় তারকা এগিয়ে যান ৩-১। এই গেমেও ৪১ শটের র‌্যালি জেতেন জু। কিন্তু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে বারবার ভুল করে সুবিধা করে দেন সাইনার। এবং দ্বিতীয় গেম জিতে ম্যাচের ফল ১-১ করে ফেলেন ভারতীয় তারকা। দ্বিতীয় গেমে তাই জু যে ভাবে পরের পর ভুল স্ম্যাশও মারছিলেন, মনে হয়েছিল, ম্যাচ যে কেউ জিততে পারে। এবং আবার তাই জু একই রকম ভুল করতে থাকলে সাইনাও দু’বছর পরে সুপার সিরিজের প্রথম ট্রফি জিততে পারেন। হল উল্টোটা। নির্ণায়ক গেমে ২-২ স্কোর থেকে তাই জু টানা ৯ পয়েন্ট জিতে নেন। স্বভাবতই সাইনার ঘুরে দাঁড়ানোর বিশেষ সুযোগ ছিল না। বিশেষ করে তাই জু-র গতির সঙ্গে পাল্লাই দিতে পারেননি গোপী চন্দের ছাত্রী।

ফাইনালে হারলেও ওডেন্সে সাইনার খেলার প্রশংসাই করেছেন বিশ্লেষকেরা। অনেকে মজা করে বলছেন, ছন্দ ফিরে পাওয়ার কারণ নাকি পারুপাল্লি কাশ্যপের সঙ্গে তাঁর রোম্যান্স। এমনিতে ডেনমার্কের প্রতিযোগিতায় সাইনা চমকে দেন নজোমি ওকুহারাকে। তার আগে আকানে ইয়ামাগুচির বিরুদ্ধেও তাঁর জয় কৃতিত্বের। সেমিফাইনালে গ্রেগরিয়া মারিসকা তো দাঁড়াতেই পারেননি। ব্যাডমিন্টন মহলে জল্পনা, আগামী দিনে হয়তো কাশ্যপকেই তাঁর প্রশিক্ষকের ভূমিকায় দেখা যাবে। যদিও কাশ্যপ নিজে এখন চোট-আঘাত নিয়ে জর্জরিত। সম্প্রতি বলেছেন, দ্রুত সুস্থ হয়ে দারুণ ভাবে সার্কিটে ফেরাই তাঁর প্রধান লক্ষ্য। সঙ্গে অবশ্য এও জানিয়ে রেখেছেন তিনি সাইনাকে সাহায্য করার জন্য প্রস্তুত। আর সেটা করছেনও নিয়মিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Badminton Tai Tzu-ying Saina Nehwal Denmark Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE