Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sakshi Malik

অর্জুন পেতে আর কোন পদক জিততে হবে, প্রধানমন্ত্রীকে চিঠি সাক্ষীর

রিয়ো অলিম্পিক্সে পদক জেতার জন্য দেশের সেরা ক্রীড়া সম্মান খেলরত্ন জিতেছিলেন সাক্ষী।

ক্ষুব্ধ সাক্ষী মালিক। ছবি— টুইটার।

ক্ষুব্ধ সাক্ষী মালিক। ছবি— টুইটার।

সংবাদ সংস্থা 
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ অগস্ট ২০২০ ১৯:৫৮
Share: Save:

অর্জুন পুরস্কার প্রাপকদের যে তালিকা তৈরি করা হয়েছে, তাতে নেই মহিলা কুস্তিগির সাক্ষী মালিকের নাম। আর তাতেই চটেছেন রিও অলিম্পিক্সের ব্রোঞ্জ জয়ী কুস্তিগির। দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও ক্রীড়ামন্ত্রী কিরেণ রিজিজুকে চিঠি দিয়েছেন সাক্ষী।

চিঠিতে সাক্ষী লিখেছেন, ‘‘আমাকে খেলরত্ন সম্মানে ভূষিত করা হয়েছিল। এর জন্য আমি গর্বিত। ক্রীড়াবিদরা কিন্তু সব ধরনের সম্মান জেতার স্বপ্ন দেখে।’’

রিয়ো অলিম্পিক্সে পদক জেতার জন্য দেশের সেরা ক্রীড়া সম্মান খেলরত্ন জিতেছিলেন সাক্ষী। সেই কারণেই তাঁর নাম অর্জুন সম্মানের জন্য ভাবা হচ্ছে না বলে জানিয়ে দিয়েছে ক্রীড়ামন্ত্রক। আর এটাই মেনে নিতে পারছেন না সাক্ষী।

আরও পড়ুন: ইউরোপা লিগ জিতল বন্ধু, আবেগে ভাসলেন মোহনবাগানের আই লিগ জয়ী কোচ

চিঠিতে কুস্তিগির লিখেছেন, ‘‘পুরস্কারের জন্য প্রতিটি ক্রীড়াবিদই নিজেকে উজাড় করে দেয়। আমার নামের আগে অর্জুন বসবে এটা আমিও চাই। দেশের জন্য আর কোন মেডেল জিতলে আমার নাম অর্জুন পুরস্কারের জন্য বিবেচনা করা হবে? সেটাই আমি জানতে চাই। নাকি এই জীবনে আর অর্জুন পুরস্কার পাওয়া হবে না আমার?’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sakshi Malik Wrestling Arjuna Award
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE