আইএসএল-এর পৃথিবী তাঁকে বারের নীচে দাঁড়াতে দেখেছে। সচিন তেন্ডুলকরের দল কেরল ব্লাস্টার্সের গোল সামলেছেন সন্দীপ নন্দী। এ বার অন্য ভূমিকায় দেখা যাবে তাঁকে।
আইএসএল-এ গতবারের সেমিফাইনালিস্ট দল নর্থ-ইস্ট ইউনাইটেড দলের গোলকিপিং কোচের দায়িত্ব দেওয়া হল ভারতের  প্রাক্তন গোলরক্ষক সন্দীপকে।
আইএসএল-এর শুরুর কয়েক বছরে টুর্নামেন্টের শেষ চারে পৌঁছতে পারেনি জন আব্রাহামের দল। গত মরসুমে লিগ পর্যায়ে মজবুত ডিফেন্সে ভর করে শেষ চারে পৌঁছয় হাইল্যান্ডাররা। মুম্বই সিটি এফসি-র সঙ্গে যুগ্মভাবে সর্বাধিক ৮ টি ক্লিনশিট ছিল তাঁদের দখলে। তবে শেষ চারে সুনীল ছেত্রীদের বিপক্ষে ৩-০ হেরে বিদায় নিতে হয় নর্থ-ইস্টকে।
পাঁচ বার আই লিগ জেতা সন্দীপকে কেরল ব্লাস্টার্সের জার্সি গায়ে শেষ দেখা গিয়েছিল। ইস্টবেঙ্গল,মোহনবাগান, মাহিন্দ্রা ইউনাইটেড, চার্চিল ব্রাদার্সের হয়ে দুরন্ত পারফরম্যান্স করা সন্দীপ এ বার কোচের ভূমিকায় নেমে পড়ছেন আইএসএল-এ। তাঁর দীর্ঘদিনের অভিজ্ঞতা কাজে লাগাবেন।

নতুন দায়িত্ব পেয়ে খুশি সন্দীপ। আশিয়ান জয়ী এই খেলোয়াড়ের অভিজ্ঞতা থেকে যে শুভাশিস রায়চৌধুরী, পবন কুমাররা উপকৃত হবেন তা বলাই বাহুল্য। সন্দীপ বলছেন,‘‘যা শিখেছি এতদিন ধরে সেটাই আমি শেখাব। গতবছর সন্তোষ ট্রফিতে বাংলা দলকে কোচিং করালেও দল আশানুরূপ ফল করতে পারেনি। এ বছর আই এস এলে কোচিং করানোর সুযোগ পেয়েছি। এর থেকে বড় আর কি বা হতে পারে।’’

সব ভুলে সামনের দিকেই নজর রাখছেন সন্দীপ।  

আরও পড়ুন: ভবিষ্যতে আমাকে আর মেসিকে এক রেস্তরাঁয় সময় কাটাতে দেখা যেতেই পারে: রোনাল্ডো

আরও পড়ুন: পরের বছর অবসর, ইঙ্গিত রোনাল্ডোর