Advertisement
২৪ এপ্রিল ২০২৪

মা হচ্ছেন সানিয়া, টুইটারে অভিনব ঘোষণা দম্পতির

টুইটটিও অভিনব। আলমারির দু’দিকে ঝুলছে সানিয়া আর শোয়েবের নাম লেখা টি-শার্ট। মাঝখানে একটি সদ্যোজাত শিশুর পোশাক। সঙ্গে একটি ফিডিং বোতল রাখা।

সন্তান আসছে, খুশিতে ভাসছেন সানিয়া-শোয়েব। ফাইল চিত্র

সন্তান আসছে, খুশিতে ভাসছেন সানিয়া-শোয়েব। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০১৮ ১৬:৩৮
Share: Save:

ক’দিন আগেই একটি অনুষ্ঠানে সানিয়া মির্জা বলেছিলেন, তাঁদের সন্তানের নামের সঙ্গে সানিয়া এবং তাঁর স্বামী শোয়েব মালিক দু’জনের নামই থাকবে। অর্থাৎ মির্জা মালিক।

তখনও বোঝা যায়নি ভারতের টেনিস রানি মা হতে চলেছেন। বোঝা গেল সোমবার। বিকেল নাগাদ টুইট করেন সানিয়া। মুহূর্তের মধ্যেই আলোড়ন পরে যায়। সানিয়ার হাজার হাজার ভক্ত আন্দাজ করে ফেলেন কী বলতে চাইছেন ভারতীয় টেনিস রানি। বলিউ়ড তারকা আমির খান টুইটারে সরাসরি অভিনন্দনই জানিয়ে দেন সানিয়াকে।

টুইটটিও অভিনব। আলমারির দু’দিকে ঝুলছে সানিয়া আর শোয়েবের নাম লেখা টি-শার্ট। মাঝখানে একটি সদ্যোজাত শিশুর পোশাক। সঙ্গে একটি ফিডিং বোতল রাখা। আর সদ্যোজাত শিশুর পোশাকের নীচে লেখা ‘মির্জা-মালিক’। এই টুইট নিয়ে তীব্র জল্পনা শুরু হওয়ার পরে শেষ পর্যন্ত সানিয়া নিজেই জানিয়ে দেন, ‘‘আমরা বাবা-মা হতে চলেছি। বেশ কিছু দিন ধরেই আমরা এ ব্যাপারে ভাবনা-চিন্তা করছিলাম। আমরা দু’জনেই এর পরে সিদ্ধান্ত নিই পরিবারে নতুন সদস্যকে আমন্ত্রণ জানানোর এটাই সঠিক সময়। যখন প্রথম সুখবরটা জানতে পারলাম, আনন্দে ভাসছিলাম। আমাদের সমর্থক আর শুভাকাঙ্ক্ষীদের খবরটা জানানোর তর সইছিল না।’’ সানিয়া আরও বলেছেন, ‘‘বাবা-মা হিসেবে জীবনের এই নতুন অধ্যায় শুরু করতে আমরা মুখিয়ে রয়েছি।’’ সানিয়ার বাবা ইমরান মির্জা সংবাদসংস্থাকে জানিয়েছেন, অক্টোবরে তিনি দাদু হতে পারেন।

ইঙ্গিত: সানিয়ার সোমবার টুইটারে সেই পোস্ট করা ছবি।

তবে মা হওয়ার পরে তিনি টেনিস কোর্টে ফিরবেন কি না সে ব্যাপারে কিছু জানাননি প্রাক্তন বিশ্বসেরা ডাবলস খেলোয়াড়। হাঁটুর চোটে গত অক্টোবর থেকেই কোর্টের বাইরে ৩১ বছর বয়সি সানিয়া। ফলে ভারতীয়দের মধ্যে প্রথম বিশ্বসেরা মেয়ে টেনিস খেলোয়াড়ের নজির গড়া সানিয়ার র‌্যাঙ্কিং এখন নেমে গিয়েছে ২৪ নম্বরে।

সানিয়া আগে বলেছিলেন তিনি আশা করছেন, ফরাসি ওপেনে হয়তো কোর্টে প্রত্যাবর্তন করতে পারবেন। ২০০৬ থেকে এশিয়ান গেমসে সানিয়া ন্যূনতম একটি পদক জিতেছেনই। এ বারও ইন্দোনেশিয়ায় এশিয়ান গেমসে খেলার ব্যাপারে আশা প্রকাশ করেছিলেন তিনি। ২০০৫ সালে প্রথম ভারতীয় খেলোয়াড় হিসেবে ডব্লিউটিএ সিঙ্গলস খেতাব জেতার নজির গড়েছেন। একই বছরে তিনি যুক্তরাষ্ট্র ওপেনে চতুর্থ রাউন্ডেও পৌঁছেছিলেন। তার ঠিক দু’বছরের মধ্যে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে সানিয়া উঠে আসেন প্রথম ৩০ জনের মধ্যে। কিন্তু সন্তান হওয়ার পরে তিনি অবসর নেবেন কি না তা এখনও স্পষ্ট নয়।

আপাতত সানিয়ার কেরিয়ার নয়, তাঁর ভক্তদের আকর্ষণের কেন্দ্রে জুনিয়র মির্জা-মালিক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sania Mirza Shoaib Malik
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE