• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ট্রফি জিতে সানিয়ার ‘দ্বিতীয় ইনিংস’ শুরু

sania
সফল: হোবার্টে ডাবলস সঙ্গী নাদিয়াকে নিয়ে চ্যাম্পিয়ন সানিয়া। পিটিআই

Advertisement

টেনিসে সানিয়া মির্জার দ্বিতীয় ইনিংসের শুরুটা হল স্বপ্নের। ইউক্রেনের নাদিয়া কিচেনককে নিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিসে চ্যাম্পিয়ন হলেন ভারতীয় তারকা। শনিবার ফাইনালে তাঁরা হারান চিনের শাও পেং ও শুয়াই ঝ্যাঙ জুটিকে। অবাছাই হয়েও সানিয়ারা জেতেন এক ঘণ্টা ২১ মিনিটে। ৬-৪, ৬-৪।

পুত্র ইজ়হানের জন্ম দেওয়ার জন্য সানিয়া দুই মরসুম খেলেননি। তার পরেও ট্রফি জিতে তাঁর নতুন দৌড় শুরু হবে কেউ ভাবেননি। তাও অলিম্পিক্সের বছরে। হোবার্টে জিতে সানিয়ারা ২৮০ র‌্যাঙ্কিং পয়েন্ট অর্জন করলেন। তিনি শেষ বার কোনও টুর্নামেন্টে মেয়েদের ডাবলসে চ্যাম্পিয়ন হন ২০০৭-এ ব্রিসবেন ইন্টারন্যাশনালে। তখন তাঁর জুটি ছিলেন যুক্তরাষ্ট্রের বেথানি মাটেক-স্যান্ডস। আর হোবার্টে জিতলেন জীবনের ৪২তম খেতাব।

ট্রফি জিতে উল্লসিত সানিয়া বলেছেন, ‘‘আমার কাছে এই ট্রফি জয় অবিশ্বাস্য! এত দিন পরে কোর্টে ফিরে ট্রফি পাব ভাবিনি। আশা করি আমার লড়াই অন্য মেয়েদেরও অনুপ্রাণিত করবে।’’ যোগ করেন, ‘‘নাদিয়া বা আমি, কেউই আজ সেরা টেনিস খেলিনি। তবু আমরা চ্যাম্পিয়ন হতে পেরেছি ভেবে সত্যিই খুব ভাল লাগছে। পরিবারকে সব সময় পাশে না পেলে এতটা সফল হতে পারতাম না।’’ সঙ্গে মজা করে তাঁর আরও কথা, ‘‘এখন আমার ছেলের নিজস্ব দল আমার দলের থেকেও কিন্তু বড়।’’ সানিয়াকে অভিনন্দন জানিয়েছেন মহেশ ভূপতিরাও।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন