• সানিয়া মির্জা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

হালেপ এখনও আমায় হতাশ করেনি

Sania Mirza

পুরুষদের সিঙ্গলসে বাছাইদের সেরা আটের সাত জনই এ বার ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে উঠেছে। পারেনি শুধু মিলোস রাওনিচ। ফলে শেষ আটে দুরন্ত লড়াই দেখার আশায় টেনিসপ্রেমীরা।

শীর্ষবাছাই অ্যান্ডি মারেকে যত টুর্নামেন্ট এগোচ্ছে তত ফর্মে ফিরতে দেখা যাচ্ছে। এ বার কোয়ার্টার ফাইনালে মারের চ্যালেঞ্জ প্রচণ্ড পরিশ্রমী এশীয় খেলোয়াড় কেই নিশিকোরির বিরুদ্ধে। স্ট্যান ওয়ারিঙ্কা আর মারিন সিলিচ শেষ আটে ওঠার পথে রোলঁ গ্যারোজে এখনও একটা সেট হারায়নি। তবে এ বার মসৃণ গতিতে স্ট্রোক মারার জন্য বিখ্যাত সুইস খেলোয়াড়কে সামলানো বিরাট সার্ভিসের জন্য পরিচিত ক্রোয়েশিয়ার খেলোয়াড়ের সহজ হবে না।

তৃতীয় রাউন্ডে এক মাত্র সোয়ার্জম্যানের বিরুদ্ধে ছাড়া গত বারের চ্যাম্পিয়ন নোভাক জকোভিচকেও কিন্তু এখনও পর্যন্ত জমাট দেখিয়েছে। তবে ২৩ বছর বয়সি প্রচণ্ড প্রতিভাবান ডমিনিক থিয়েম কিন্তু অঘটন ঘটাতেই পারে গত এক বছর ধরে সেরা ফর্মে ফেরার চেষ্টায় থাকা সার্বিয়ান তারকার বিরুদ্ধে।

পাশাপাশি সবার নজর রয়েছে ক্লে কোর্টের সম্রাটের উপর। এ বার যার লক্ষ্য দশ নম্বর ফরাসি ওপেন খেতাব। মানে রাফায়েল নাদাল। কোয়ার্টার ফাইনালে উঠতে এ বার যে কি না মাত্র ২০টা গেম হারিয়েছে। শেষ আটে নাদালের প্রতিদ্বন্দ্বী ক্যারোনো বুস্তা বিশেষ সমস্যায় স্প্যানিশ তারকাকে ফেলতে পারবে বলে তাই মনে হচ্ছে না। বরং ক্লে কোর্ট বিশেষজ্ঞের থেকে অনেক কিছু শিখতে পারে বুস্তা কোয়ার্টারের লড়াইয়ে।

মেয়েদের বিভাগে সিমোনা হালেপ যে এ বার প্যারিসে ট্রফি জিততে পারে সেই ভবিষ্যদ্বাণী টুর্নামেন্ট শুরুর আগেই করেছিলাম। রোমানিয়ার খেলোয়াড় আমায় এখনও পর্যন্ত হতাশ করেনি। শেষ আটে ওর প্রতিদ্বন্দ্বী সোয়াইতোলিনাও দারুণ ফর্মে আছে। দু’জনকেই এ বার আমি খুব কাছ থেকে দেখার সুযোগ পেয়েছি। মাদ্রিদে হালেপের বিরুদ্ধে ডাবলসে নেমেছিলাম আর ফরাসি ওপেনে তো কয়েক দিন আগেই মিক্সড ডাবলসে সোয়াইতোলিনাকে হারিয়ে দিয়েছিলাম আমরা। এই অভিজ্ঞতা থেকে বলতে পারি এই যুদ্ধে এগিয়ে থাকবে হালেপ।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন