Advertisement
১৯ এপ্রিল ২০২৪

হোবার্টে অস্ট্রেলীয় ওপেনে ফিরছেন সানিয়া

আত্মবিশ্বাসী: প্রত্যাবর্তনের লক্ষ্যে ফিটনেসে জোর সানিয়ার। ফাইল চিত্র

আত্মবিশ্বাসী: প্রত্যাবর্তনের লক্ষ্যে ফিটনেসে জোর সানিয়ার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৯ ০৩:৫৫
Share: Save:

মা হওয়ার পরে টেনিস কোর্টে ফেরার লক্ষ্যে হোবার্ট আন্তর্জাতিক প্রতিযোগিতা থেকে আর এক পরীক্ষা শুরু হবে সানিয়া মির্জার। ভারতীয় টেনিসের রানি আগেই জানিয়েছিলেন, তিনি অস্ট্রেলীয় ওপেনেও নামার প্রস্তুতি নিচ্ছেন।

৩৩ বছর বয়সি সানিয়া শেষ বার কোর্টে নেমেছেন ২০১৭ সালে চিন ওপেনে। হোবার্টে তিনি জুটি বাঁধছেন ইউক্রেনের নাদিয়া কিচেনোকের সঙ্গে। যিনি বিশ্ব ক্রমপর্যায়ে এখন আছেন ৩৮ নম্বরে। পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিককে ২০১০ সালে বিয়ে করার পরে তাঁদের ছেলে ইজহানের জন্ম গত বছর অক্টোবরে। বৃহস্পতিবার মুম্বইয়ে সানিয়া বলেছেন, ‘‘আমি হোবার্টে খেলব। তার পরে অস্ট্রেলীয় ওপেনে নামব। আগামী মাসে মুম্বইয়ে একটা মেয়েদের আইটিএফ প্রতিযোগিতায় নামারও পরিকল্পনা রয়েছে। এখনও চূড়ান্ত ভাবে এখানে নামার ব্যাপারে সিদ্ধান্ত নিইনি। তবে হোবার্ট আর অস্ট্রেলীয় ওপেনে নামব, সে ব্যাপারে নিশ্চিত।’’

ছ’টি গ্র্যান্ড স্ল্যাম দখলে থাকা সানিয়া ফিটনেসের দিক থেকেও ভাল জায়গায় ফিরে এসেছেন বলে মনে করছেন। ‘‘মা হওয়ার সময় শরীরে অনেক রকম পরিবর্তন আসে। ঘুমের সময় পাল্টে যায়। এখন ফিটনেসের দিক থেকে ভাল জায়গায় আছি বলে মনে হচ্ছে। আগে যে রকম ছিলাম, সেই জায়গায় ফিরে আসছি। মাত্র ছ’সাত মাস আগেই মনে হয়েছিল এই জায়গায় হয়তো নিজেকে নিয়ে যেতে পারব,’’ বলেন সানিয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sania Mirza Tennis Australia Open
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE