Advertisement
১৬ এপ্রিল ২০২৪

পাকিস্তানকে উড়িয়ে সাফ কাপের ফাইনালে ভারত

পাকিস্তানকে ৩-১ উড়িয়ে দিয়ে সাফ কাপ ফাইনালে উঠে গেল ভারত। পাকিস্তান ফুটবল দলকে হারানোর পাশাপাশি পাক ক্রিকেটারদেরও হারিয়ে দিলেন ভারতের শুভাশিস বসু, মনবীর সিংহরা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৮ ০৪:১৯
Share: Save:

সাফ কাপ সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে পাকিস্তান ফুটবল দলকে যত রকম ভাবে তাতানো সম্ভব, তা করার চেষ্টা করেছিলেন পাকিস্তানের ক্রিকেটারেরা। যে তালিকায় আছেন এশিয়া কাপ খেলতে যাওয়া পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ থেকে শুরু করে প্রাক্তন পাক পেসার আকিব জাভেদ। কিন্তু শেষ পর্যন্ত ক্রিকেটারদের অনুপ্রেরণা বিশেষ প্রভাব ফেলতে পারল না ম্যাচে। পাকিস্তানকে ৩-১ উড়িয়ে দিয়ে সাফ কাপ ফাইনালে উঠে গেল ভারত। পাকিস্তান ফুটবল দলকে হারানোর পাশাপাশি পাক ক্রিকেটারদেরও হারিয়ে দিলেন ভারতের শুভাশিস বসু, মনবীর সিংহরা।

কী বলেছিলেন পাক ক্রিকেটারেরা? ভারত-পাকিস্তান ফুটবল ম্যাচ শুরু হওয়ার আগে সোশ্যাল মিডিয়ায় একের পর এক ভিডিয়ো বার্তা পোস্ট করতে থাকেন ক্রিকেটারেরা। এশিয়া কাপ খেলতে পাকিস্তান ইতিমধ্যেই দুবাই পৌঁছে গিয়েছে। সেখান থেকে পাক অধিনায়ক সরফরাজ আহমেদ বলেন, ‘‘পাকিস্তান ফুটবল দলকে আমাদের সবার শুভেচ্ছা। দল আজ ভাল খেলবে।’’ এশিয়া কাপের দলে থাকা অলরাউন্ডার ফাহিম আশরাফ বলেন, ‘‘সেমিফাইনাল খেলতে নামছে পাকিস্তান। আশা করব, সেমিফাইনাল জিতে ওরা ফাইনালেও খেলবে।’’

ফাহিমদের ইচ্ছে অবশ্য পূরণ হয়নি। যেমন হয়নি আকিব জাভেদের ইচ্ছে। ভারতের বিরুদ্ধে বাইশ গজে তিনি বেশ কয়েকবার দলকে জিতিয়েছিলেন। এ বার এই প্রাক্তন পেসারকে দেখতে হল পাক ফুটবল দলের হার। ম্যাচ শুরু হওয়ার আগে আকিব বলছিলেন, ‘‘ভারত-পাকিস্তানের মধ্যে যে খেলাই হোক না কেন, তা নিয়ে দারুণ উৎসাহ তৈরি হয়। ভারত-পাকিস্তান ফুটবল নিয়েও যথেষ্ট আগ্রহ তৈরি হয়েছে। এই ম্যাচে যদি ভারতকে হারানো যায়, তা হলে পাকিস্তানের ফুটবল নিয়েও প্রচুর আগ্রহ তৈরি হত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football SAFF Cup India Pakistan Sarfaraz Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE