Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Shooting

এশিয়াডের পর বিশ্ব চ্যাম্পিয়নশিপেও সোনা সৌরভ চৌধরির

কয়েকদিন আগেই সোনা জিতেছেন এশিয়ান গেমসে। এ বার সোনা জিতলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের জুনিয়র বিভাগে। একই সঙ্গে রেকর্ডও গড়লেন ১৬ বছর বয়সী সৌরভ চৌধরি।

১৬ বছর বয়সী সৌরভ জুনিয়রে রেকর্ডও করলেন। ছবি: এএফপি।

১৬ বছর বয়সী সৌরভ জুনিয়রে রেকর্ডও করলেন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৫৭
Share: Save:

এশিয়ান গেমসের পর জুনিয়র বিশ্ব চ্যাম্পিয়নশিপ। সোনার সফর অব্যাহত ১৬ বছর বয়সী শুটার সৌরভ চৌধরির। এশিয়াডে ১০ মিটার এয়ার পিস্তলে সোনা জিতেছিলেন পালেমবাঙ্গে। এ বার চাঙ্গওনে আইএসএসএফ শুটিং বিশ্ব চ্যাম্পিয়নশিপে ১০ মিটার এয়ার পিস্তলের জুনিয়র বিভাগে সোনা পেলেন তিনি।

একইসঙ্গে তিনি জুনিয়রে বিশ্ব রেকর্ডও করলেন। মোট ২৪৫.৫ স্কোরে থামলেন তিনি। যা রেকর্ড। তা-ও শেষ শটে পারফেক্ট ১০ করতে পারেননি সৌরভ।

যোগ্যতা অর্জনকারী পর্বে তিন নম্বরে শেষ করেছিলেন। কিন্তু ফাইনালে বাজিমাত করলেন তিনি। দ্বিতীয় সিরিজের পাঁচ শট থেকেই তিনি লিড নিয়েছিলেন। কখনও মনে হয়নি হারতে পারেন সৌরভ। এতটাই দাপট ছিল তাঁর।

আরও পড়ুন: শেষ টেস্টে রিচার্ডসকে ছোঁয়ার সামনে দাড়িয়ে বিরাট কোহালি​

আরও পড়ুন: লারার মতে এখন কোহালি আর রুটই বিশ্বের সেরা ব্যাটসম্যান​

রুপো পেলেন কোরিয়ার হোজিন লিম ওন। ব্রোঞ্জ পেলেন আর এক ভারতীয় অর্জুন সিংহ চিমা। তাঁর স্কোর ২১৮। খানিক ক্ষণ তিনি দুই নম্বরেও ছিলেন।

(অলিম্পিক্স, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস হোক কিংবা ফুটবল বিশ্বকাপ, ক্রিকেট বিশ্বকাপ - বিশ্ব ক্রীড়ার মেগা ইভেন্টের সব খবর আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shooting Saurabh Chaudhary Air Pistol sopm
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE