Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Dhoni should play 2019 world cup

নির্বাচকরা চান ধোনি খেলুন ২০১৯ বিশ্বকাপেও

ধোনির অবসর নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে নানা জল্পনা। ফ্লপ করলেই ধোনিকে শুনতে হয়েছে কবে অবসর নিচ্ছেন। তাতে অনেক সময়ই বিরক্ত হয়েছেন ধোনি। তার মধ্যেই ২০১৪তে অস্ট্রেলিয়া সিরিজের মাঝেই টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন তিনি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০১৬ ১৬:০৪
Share: Save:

ধোনির অবসর নিয়ে দীর্ঘদিন ধরেই চলছে নানা জল্পনা। ফ্লপ করলেই ধোনিকে শুনতে হয়েছে কবে অবসর নিচ্ছেন। তাতে অনেক সময়ই বিরক্ত হয়েছেন ধোনি। তার মধ্যেই ২০১৪তে অস্ট্রেলিয়া সিরিজের মাঝেই টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছেন তিনি। টেস্ট দলের দায়িত্ব তুলে দেওয়া হয়েছে বিরাট কোহালির হাতে। কিন্তু একদিনের দলে যে তাঁকে দরকার সেটা জানেন নির্বাচকরা। তাই ২০১৯ বিশ্বকাপেও তাঁকে চাইছেন তাঁরা। নির্বাচকরা কোনওভাবেই সেট টিম ভাঙতে চাইছেন না। বিশেষ করে দলের সিনিয়রদের বিশ্বকাপ পর্যন্ত দলে রাখতেই চাইছেন। ধোনি ২০১৯ পর্যন্ত দলের সঙ্গে থাকলে তাঁরা যে খুশিই হবে সেটাও ব্যাক্তিগত আলাপচারিতায় জানিয়েছেন তাঁরা।

ধোনি যদি এ ভাবেই খেলা চালিয়ে যান তা হলে নির্বাচকদের জন্য কাজটা অনেক সহজ হবে বলেই মনে করছেন তাঁরা। একজন নবাগত ক্রিকেটারের মতো ধোনির ফিটনেস। শুধু তাই নয় প্রতিনিয়ত ধোনি উন্নতি করছেন। আর কেউই ধোনিকে ভবিষ্যতে বাদ দেওয়ার কথা ভাবছে না। একদিনের দলের সব থেকে গুরুত্বপূর্ণ সদস্য তিনি। এই মুহূর্তে ওর কোনও পরিবর্ত নেই। মনে করেন বিসিসিআই-এর নির্বাচক কমিটির সদস্যরা। যা খবর, তাতে ২০১৭র চ্যাম্পিয়ন্স ট্রফির পর ধোনির সঙ্গে কথা বলা হবে। তিনি কী চান এটা জানার জন্য। তাদের মতে, ‘‘ধোনি যদি আরও তিন বছর খেলা চালিয়ে যেতে চান তা হলে খুব ভাল দলের জন্য। যেদিন ও মনে করবে আর দেওয়ার কিছু নেই সেদিন ও নিজেই সরে যাবে।’’

যদিও একদিনের ক্রিকেট অধিনায়কত্ব নিয়ে কোনও তাড়াহুড়ো করতে চান না নির্বাচকরা। তাঁদের মতো ধোনির কাছাকাছি এই মুহূর্তে কেউ নেই। এখন উপরের দিকে ব্যাটিং করতে আসছেন ধোনি। যেটা ভারতীয় ব্যাটিংকে সাহায্য করছে। ধোনির প্রতি নির্বাচকদের অগাধ আস্থা। পাশাপাশি তাঁরা আস্থা রাখছেন যুবরাজ সিংহ ও গৌতম গম্ভীরের উপরও। যদিও ধারাবাহিকতা দেখাতে পারেন তা হলে ২০১৯এ দলে জায়গা হতে পারে তাঁদেরও। এমনই ইঙ্গিত দিয়ে রেখেছেন বিসিসিআই-এহর নির্বাচক কমিটি।

আরও খবর

টাকা দেওয়ার অনুমতি বোর্ডকে, প্রথম টেস্ট নিয়ে জটিলতা কাটল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mahendra singh Dhoni BCCI Yuvraj Singh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE