Advertisement
২৫ এপ্রিল ২০২৪

অনায়াসে জিতে চতুর্থ রাউন্ডে সেরেনা

তীব্র গরমে হাঁসফাঁস করছে লন্ডন। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরতে প্রশাসনের তরফে সতর্কবার্তা জারি করা হয়েছে। আর এর মধ্যেই চলছে উইম্বলডন। তবে গরমে নিজেদের ম্যাচগুলি জিততে তেমন ভাবে ঘাম ঝরাতে হচ্ছে না ফেভারিটদের। জকোভিচ, শারাপোভারা জেতার পর বৃহস্পতিবার তেমনই নিজের তৃতীয় রাউন্ডের ম্যাচে অনায়াসেই জিতলেন সেরেনা উইলিয়ামস।

বাবুস বধের পর। ছবি এএফপি।

বাবুস বধের পর। ছবি এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০২ জুলাই ২০১৫ ১১:৪৪
Share: Save:

তীব্র গরমে হাঁসফাঁস করছে লন্ডন। প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বেরতে প্রশাসনের তরফে সতর্কবার্তা জারি করা হয়েছে। আর এর মধ্যেই চলছে উইম্বলডন। তবে গরমে নিজেদের ম্যাচগুলি জিততে তেমন ভাবে ঘাম ঝরাতে হচ্ছে না ফেভারিটদের। জকোভিচ, শারাপোভারা জেতার পর বৃহস্পতিবার তেমনই নিজের তৃতীয় রাউন্ডের ম্যাচে অনায়াসেই জিতলেন সেরেনা উইলিয়ামস। কার্যত কোনও ঘাম না ঝরিয়েই তিনি জিতলেন ৬-৪, ৬-১ ফলে। হারালেন হাঙ্গেরির টিমিয়া বাবুসকে।

উইম্বলডনে এ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল প্রায় ৩৬ ডিগ্রি সেলসিয়াস। উইম্বলডনের ইতিহাসে যা রেকর্ড। আর সেই প্রাকৃতিক গরমের সঙ্গে ৯৩ নম্বরের বাবুসকে লড়তে হল সেরেনার তেজের বিরুদ্ধেও। সেন্টার কোর্টের লড়াইয়ে মাত্র ৫৯ মিনিটে উড়ে গেলেন তিনি। ম্যাচে মার্কিন তারকা মারলেন ১২টি এস-সহ ২৩টি উইনার।

ম্যাচের শেষে অবশ্য প্রতিপক্ষের প্রশংসাই করেছেন সেরেনা। তাঁর কথায়, “বাবুস খারাপ খেলেনি, আমি খুবই ভাল খেলেছি। ম্যাচের শুরুতেই ওর সার্ভিস দেখে বুঝেছিলাম, ম্যাচটা কঠিন হবে। তাই প্রথম থেকেই নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। তবে এখনও অনেক উন্নতির জায়গা আছে।”

গত ছ’মাসে ফরাসি ওপেন এবং অস্ট্রেলিয়ান ওপেন জিতেছেন সেরেনা। তবে শেষ দু’বছর উইম্বলডন থেকে খালি হাতেই ফিরতে হয়েছে টেনিসের সর্বকালের অন্যতম সেরা শেষ সিঙ্গলস খেতাব সেই ২০১২-তে। তাই এ বারে বাড়তি সতর্ক মার্কিন তারকা। চ্যাম্পিয়ন হলে স্টেফি গ্রাফ এবং মার্গারেট কোর্টের সর্বাধিক খেতাব জয়ের রেকর্ডের আরও কাছাকাছি চলে আসবেন ৩৩ বছরের সেরেনা। শেষ ষোলোয় পৌঁছতে তাঁর পরবর্তী বাধা আপাতত ব্রিটেনের হিদার ওয়াটসন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wimbledon 2015 fourth round serena williams
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE