Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

শোয়েবকে খেলার সময়ে সচিনের পা কাঁপত, ফের বিতর্কিত মন্তব্য আফ্রিদির

২০১১ সালে শোয়েব আখতার তাঁর বই ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’ বইতে লিখেছিলেন, সচিন তাঁকে খেলতে ভয় পেতেন।

সচিন-শোয়েবের লড়াই দেখার অপেক্ষায় থাকতেন ক্রিকেটভক্তরা। —ফাইল চিত্র।

সচিন-শোয়েবের লড়াই দেখার অপেক্ষায় থাকতেন ক্রিকেটভক্তরা। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ০৮ জুলাই ২০২০ ১৩:০৭
Share: Save:

দিন কয়েক আগে ভারতীয় ক্রিকেটকে ঠুকে শাহিদ আফ্রিদি বলেছিলেন, পাকিস্তানের কাছে একসময়ে ক্রমাগত হারের পর ভারতীয় ক্রিকেটাররা নাকি দয়া ভিক্ষা করতেন।

তাঁর সেই বিতর্কিত মন্তব্যের পরে মুখ খুলেছিলেন ভারতের প্রাক্তন ওপেনার আকাশ চোপড়া। এ বার আফ্রিদির নতুন খোঁচা। ন’বছর আগের পুরনো মন্তব্যকে সমর্থন করে বললেন, শোয়েবকে খেলতে ভয় পেতেন সচিন তেন্ডুলকর।

২০১১ সালে শোয়েব আখতার তাঁর বই ‘কন্ট্রোভার্সিয়ালি ইওরস’ বইতে লিখেছিলেন, সচিন তাঁকে খেলতে ভয় পেতেন। সেই সময়ে আফ্রিদি তাঁর সতীর্থকে সমর্থন জানিয়ে বলেছিলেন, ‘‘স্কোয়্যার লেগে ফিল্ডিং করার সময়ে আমি দেখেছি শোয়েবকে খেলার সময়ে সচিনের পা কাঁপত।’’

আরও পড়ুন: এশিয়া কাপ বাতিল, দেশে না হলে বিদেশে আইপিএল

পাকিস্তানের সাংবাদিক জয়নাব আব্বাস পুরনো প্রসঙ্গ নিয়ে ফের প্রশ্ন করেন প্রাক্তন পাক অধিনায়ককে। তাঁর প্রশ্নের উত্তরে আফ্রিদি বলেন, ‘‘সচিন তো আর নিজে বলবে না ভয় পেত। শুধু সচিন নয়, বিশ্বের অনেক ব্যাটসম্যানই কিন্তু শোয়েবের কয়েকটা স্পেল খেলতে ভয় পেত। মিড অফে বা কভারে ফিল্ডিং করার সময়ে আমি সেটা বুঝতে পেরেছিলাম। ক্রিকেটারদের বডি ল্যাঙ্গুয়েজ দেখলেই বোঝা যায় ব্যাটসম্যান চাপে রয়েছে, নিজের সেরা ছন্দে নেই। শোয়েবের সব স্পেলে যে সচিন ভয় পেত, সেটা আমি বলছি না। তবে শোয়েবের এমন কিছু স্পেল ছিল যা খেলতে সচিন-সহ অনেক ব্যাটসম্যানই ভয় পেয়ে ব্যাকফুটে চলে যেত।’’

বিশ্বকাপে সইদ আজমলের মতো তরুণ স্পিনারকে খেলতেও নাকি ভয় পেয়েছিলেন সচিন। এমনই দাবি করেছেন আফ্রিদি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahid Afridi Shoaib Akhtar Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE