Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sports News

ন’হাজার রানের পাশে সাড়ে চারশো উইকেট সাকিবের

টেস্ট হলেই নিউজিল্যান্ড তার প্রিয় প্রতিপক্ষ। ২০০৮এ ওয়েলিংটন টেস্টে ৪১ রানের ইনিংসের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি সাকিবকে। সে বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরতি টেস্ট সফরে চট্টগ্রামে ৭১ রানের ইনিংস এবং কেরিয়ারের সেরা বোলিংয়েই বাজিমাত।

সাকিব আল হাসান। ছবি: এএফপি।

সাকিব আল হাসান। ছবি: এএফপি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০১৭ ১৯:০৪
Share: Save:

টেস্ট হলেই নিউজিল্যান্ড তার প্রিয় প্রতিপক্ষ। ২০০৮এ ওয়েলিংটন টেস্টে ৪১ রানের ইনিংসের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি সাকিবকে। সে বছর নিউজিল্যান্ডের বিপক্ষে ফিরতি টেস্ট সফরে চট্টগ্রামে ৭১ রানের ইনিংস এবং কেরিয়ারের সেরা বোলিংয়েই বাজিমাত। ৩৬ রান দিয়ে নিয়েছিলেন ৭ উইকেট।

নিউজিল্যান্ড সফরে এবার যেন একটার পর একটা রেকর্ডের নেশা ভালই চেপে বসেছে সাকিবের। প্রথম ডাবল সেঞ্চুরি এসেছে। ওয়েলিংটনে ২১৭ রানের সেই ইনিংস বাংলাদেশেরও সর্বোচ্চ। মুশফিকুর রহিমের সঙ্গে পঞ্চম জুটিতে ৩৫৯ রানের রেকর্ডেও হয়েছে। বাংলাদেশের তিন হাজারি ক্লাবের সদস্যপদ পেয়েছেন। টেস্টে ১৫০ উইকেট এবং তিন হাজার রানে অলরাউন্ড পারফর্মেন্সে সেরা ১৪ জনে নিজের নাম লিখিয়ে নিয়েছেন। ওয়েলিংটন টেস্টে ২১৭ রানের পাশে ২ উইকেটে পারফরমেন্সে টেস্ট অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে অবস্থান নড়চড় হয়নি, ভারতের স্পিন অল রাউন্ডার অশ্বিনের পেছনে অবস্থান করছেন। তবে ওয়েলিংটন টেস্টের এই পারফর্মেন্সে সেরা ৪৩৬ রেটিং পয়েন্টে এখন সাকিবের।

আরও খবর: দ্বিতীয় দিনের শেষে বাংলাদেশের থেকে ২৯ রানে পিছিয়ে কিউইরা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Record Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE