Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

দিল্লি দূষণের শিকার শামিও

শিখর ধবন জানিয়েছেন বুধবার খেলবেন শামি। তিন ওভার বল করার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। লাকমল ফিরলেও শামি আর মাঠে নামেননি। ফিজিওর সঙ্গে কথা বলার পরই তাঁকে মাঠ থেকে তুলে নেওয়া হয়।

দিল্লি টেস্টে মহম্মদ শামি। ছবি: পিটিআই।

দিল্লি টেস্টে মহম্মদ শামি। ছবি: পিটিআই।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ ডিসেম্বর ২০১৭ ২০:২৫
Share: Save:

এ বার দিল্লির দূষণের শিকার ভারতের ক্রিকেটাররাও। মঙ্গলবার সকালে মাঠের মধ্যেই বমি করে মাঠ ছেড়েছিলেন সুরঙ্গনা লাকমল। একইভাবে অসুস্থ হতে দেখা গিয়েছিল লাহিরু গ্যামেজকেও। টেস্টের শুরু থেকে শ্রীলঙ্কা দলের তরফে বার বারই সে কথা বলা হয়েছে। এ বার মাঠের মধ্যে অসুস্থ হয়ে বমি করে ফেললেন বাংলার পেসার মহম্মদ শামিও। আগের দিনই তিনি বলেছিলেন, ‘‘এই দূষণের সঙ্গে আমরা অনেকটাই অভ্যস্ত তাই আমাদের অতটা সমস্যা হচ্ছে না।’’ কিন্তু টানা চারদিন দিল্লির ওই আবহাওয়ার মধ্যে খেলে অসুস্থ হয়ে পড়লেন তিনিও।

তিনি আর মাঠে ফেরেননি। যদিও শিখর ধবন জানিয়েছেন বুধবার খেলবেন শামি। তিন ওভার বল করার পরই অসুস্থ হয়ে পড়েন তিনি। লাকমল ফিরলেও শামি আর মাঠে নামেননি। ফিজিওর সঙ্গে কথা বলার পরই তাঁকে মাঠ থেকে তুলে নেওয়া হয়। আর একদিনের খেলা বাকি। দিনের প্রথমার্ধের মধ্যেই ম্যাচ শেষ করে দিতে চাইছে ভারত।

চতুর্থ দিন এক উইকেট হাতে নিয়ে ব্যাট করতে নেমেছিল শ্রীলঙ্কা। কিন্তু দিনের শুরুতেই টানা লড়াই দেওয়া অধিনায়ক চান্দিমল প্যাভেলিয়নে ফিরে যেতেই শেষ হয়ে যায় শ্রীলঙ্কার প্রথম ইনিংস। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৫২.২ ওভার খেলে ভারত ইনিংস ঘোষণা করে ২৪৬/৫এ। শিখর ধবনের ৬৭, বিরাট কোহালির ৫০ ও রোহিত শর্মার অপরাজিত ৫০ রানের ইনিংসের সৌজন্যে শ্রীলঙ্কার সামনে বড় রানের টার্গেট রেখেই থামে ভারত।

আরও পড়ুন

২০২০ পর্যন্ত টেস্ট ম্যাচ নাও পেতে পারে দিল্লি

দিল্লি দূষণের জের, মাঠেই বমি করলেন লাকমল

জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে ৩ উইকেট হারিয়ে সমস্যায় শ্রীলঙ্কা। ইতিমধ্যেই প্যাভেলিয়নে ফিরে গিয়েছেন করুনারত্নে, সমারাবিক্রমা ও লকমল। পঞ্চম দিনের শুরুতে ব্যাট হাতে নামবেন ডি সিলভা ও ম্যাথুস।

ভারতের হয়ে প্রথম ইনিংসে তিনটি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও রবিচন্দ্রন অশ্বিন, দুটো করে উইকেট মহম্মদ শামি ও রবীন্দ্র জাডেজার। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে এ দিন জোড়া উইকেট নেন রবীন্দ্র জাডেজা। একটি উইকেট ইশান্ত শর্মার। শেষ দিন শ্রীলঙ্কার সামনে টার্গেট৩৭৯ রান। রাতে রয়েছে ৭ উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE