Advertisement
২০ এপ্রিল ২০২৪
Virat Kohli

কে সেরা ব্যাটসম্যান, সচিন নাকি বিরাট? ওয়ার্ন বললেন...

কিংবদন্তি লেগস্পিনার ওয়ার্ন সেরার প্রশ্নে ব্রায়ান লারার নামও এনেছেন। ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যায় অবশ্য লারাকে অনেক পিছনে ফেলে দিয়েছেন কোহালি। সচিনের ৪৯ সেঞ্চুরির ঠিক পিছনেই রয়েছেন কোহালি।

সচিন না কোহালি, ধোঁয়াশা রাখলেন ওয়ার্ন।

সচিন না কোহালি, ধোঁয়াশা রাখলেন ওয়ার্ন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৯ ১৫:০৫
Share: Save:

কে সেরা? সচিন তেন্ডুলকর নাকি বিরাট কোহালি? ক্রিকেটবিশ্বে এই নিয়ে চলছে তুমুল চর্চা। বিশেষ করে শুক্রবার রাঁচীতে একদিনের ক্রিকেটে ৪১তম সেঞ্চুরিও করে ফেললেন ভারত অধিনায়ক। যা চর্চা আরও বাড়িয়েছে। আর এই আবহেই মুখ খুলেছেন শেন ওয়ার্ন

কিংবদন্তি লেগস্পিনার অবশ্য সেরার প্রশ্নে আরও একটা নাম এনেছেন। তিনি হলেন ত্রিনিদাদের রাজপুত্র ব্রায়ান লারা। ওয়ানডে ক্রিকেটে সেঞ্চুরির সংখ্যায় অবশ্য লারাকে অনেক পিছনে ফেলে দিয়েছেন কোহালি। সচিনের ৪৯ সেঞ্চুরির ঠিক পিছনেই রয়েছেন ৩০ বছর বয়সী কোহালি। তবে শুক্রবার দুরন্ত সেঞ্চুরি সত্ত্বেও ৩২ রানে হেরেছে ভারত। পাঁচ ম্যাচের সিরিজ ১-২ করে ব্যবধান কমিয়েছে অস্ট্রেলিয়া।

ওয়ার্ন টুইট করেছেন, “বিরাট কোহালি কি ব্রায়ান লারা বা সচিন তেন্ডুলকরের চেয়ে এগিয়ে, এমন প্রশ্নের মুখে পড়লাম। আমাকে ভাবতে দিন ব্যাপারটা নিয়ে, বললাম তখন। ব্র্যাডম্যানের পর আমার কাছে সেরা ব্যাটসম্যান হলেন ভিভিয়ান রিডার্ডস। কিন্তু আধুনিক সময়ে কে সেরা? কঠিন প্রশ্ন!”

ভারত-অস্ট্রেলিয়া ওয়ানডে সিরিজ নিয়ে খেলুন কুইজ

আরও পড়ুন: কোহালি ক্লাসিকেও হার, বিশ্রামে ধোনি

আরও পড়ুন: বিজয় শঙ্করকে বিশ্বকাপের স্কোয়াডে দেখতে চাইছেন সৌরভ​

কোহালির সেঞ্চুরি ও অস্ট্রেলিয়ার জয়ের পর ওয়ার্ন অবশ্য ভারত অধিনায়কের প্রশংসা করেন সোশ্যাল মিডিয়ায়। টুইটে লেখেন, “কোহালিকে ব্যাট করতে দেখে ভাল লাগে। ও কখনই হাল ছাড়ে না। দল জিততে পারে, এই জ্বলন্ত বিশ্বাস নিয়েই ব্যাট করে সবসময়। অসাধারণ মানসিকতা ওর। অন্যদিকে, অস্ট্রেলিয়াকে অভিনন্দন এই অসাধারণ জয়ের জন্য। ব্যাট ও বলে দারুণ খেলেছে অজিরা। ভাল লাগছে অ্যারন ফিঞ্চের জন্যও।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE