Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Shane Warne

সব ফরম্যাটে কোহালিই সেরা, বলছেন ওয়ার্ন

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ সিরিজে রান পাননি কোহালি। সেই সিরিজ বাদ দিলে কোহালির ব্যাট কথা বলেছে।

কোহালির প্রশংসায় ওয়ার্ন। —ফাইল চিত্র।

কোহালির প্রশংসায় ওয়ার্ন। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
মেলবোর্ন শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ ১৮:১০
Share: Save:

স্যর ভিভ তাঁর দেখা সেরা ব্যাটসম্যান। সচিন-লারার মতো দুই কিংবদন্তিকে বল করেছেন। কিন্তু সব ধরনের ফরম্যাটে ভারত অধিনায়ক বিরাট কোহালিকেই সেরা বলে মনে করেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ সিরিজে রান পাননি কোহালি। সেই সিরিজ বাদ দিলে কোহালির ব্যাট কথা বলেছে। ওয়ার্ন বলছেন, ‘‘আমার দেখা সেরা ব্যাটসম্যান ভিভ। সচিন ও লারা আমার সময়ের দুই সেরা ব্যাটসম্যান। সব ধরনের ফরম্যাটে কোহালিই এখন সেরা।’’

কোহালিকে সব ফরম্যাটের সেরা আখ্যা দেওয়ার পাশাপাশি কিংবদন্তি অজি লেগ স্পিনার এই প্রজন্মের সেরা তিন ব্যাটসম্যানকে বেছে নিয়েছেন। কারা তাঁরা? স্টিভ স্মিথ, কোহালি ও কেন উইলিয়ামসনের নাম জানিয়েছেন প্রাক্তন অজি লেগ স্পিনার। অস্ট্রেলিয়া দলকে এখন নেতৃত্ব দিতে পারেন স্মিথ।

আরও পড়ুন: আইপিএল খেলার জন্য কোহালিদের স্লেজিং করতে ভয় পান অজিরা, বিস্ফোরক দাবি ক্লার্কের

৩০ বছর বয়সী স্টিভ স্মিথ ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে কেপটাউন টেস্টে বল বিকৃতি কাণ্ডে জড়িয়ে পড়ার শাস্তি হিসাবে হারিয়েছিলেন অস্ট্রেলিয়ার নেতৃত্ব।

এক বছর নির্বাসিত হয়েছিলেন সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সঙ্গে। সেই সময় ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নিয়েছিল যে, দুই বছরের জন্য অস্ট্রেলিয়ার অধিনায়ক হতে পারবেন না স্মিথ।

সেই নিষেধাজ্ঞা উঠে গিয়েছে তাঁর উপর থেকে। ওয়ার্ন অবশ্য মনে করেন, স্মিথ শুধু ব্যাটসম্যান হিসেবেই খেলুন। নেতৃত্বের ভার যেন না নেন। ক্যাপ্টেন্সির চাপ স্মিথের ব্যাটিংয়ে প্রভাব ফেলতে পারে বলে মনে করেন ওয়ার্না।

আরও পড়ুন: আমির-রিয়াজদের ধিক্কার জানাচ্ছেন ওয়াকার

সেই কারণেই স্বদেশীয় অনুজের জন্য ওয়ার্নের পরামর্শ, ‘‘টিম পেন যদি রান পায়, তা হলে ক্যাপ্টেন্সি চালিয়ে যাওয়া উচিত। আমি চাই স্মিথ ওর বাকি কেরিয়ার ব্যাটিংয়েই মন দিক।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shane Warne Virat Kohli Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE