• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

ভুবির বদলে এলেন এক বছরের বেশি জাতীয় দলের বাইরে থাকা মুম্বইয়ের পেসার

Shardul Thakur
২৮ বছর বয়সি শার্দুল এখনও পর্যন্ত পাঁচ একদিনের ম্যাচে ৩৬.৩৩ গড়ে নিয়েছেন ছয় উইকেট। ছবি: পিটিআই।

ভুবনেশ্বর কুমার চোটের জন্য ছিটকে গিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজ থেকে। তিন ম্যাচের সেই সিরিজে ভুবির পরিবর্ত হিসেবে এলেন মুম্বইয়ের পেসার শার্দুল ঠাকুর।

রবিবার থেকে চেন্নাইয়ে শুরু হচ্ছে একদিনের সিরিজ। সদ্য তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জিতেছে ভারত। মুম্বইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামে নির্ণায়ক টি-টোয়েন্টিতে ভারতীয় ব্যাটসম্যানদের দাপটের সামনে অসহায় দেখিয়েছে ওয়েস্ট ইন্ডিজকে। তবে ৫০ ওভারের ক্রিকেট একেবারেই অন্য রকমের খেলা। এখানে প্রত্যেক বলে ছয় মারা যায় না।

নিলামে এই বিদেশি ওপেনারদের দিকে নজর থাকবে নাইট রাইডার্সের আরও পড়ুন

ভুবি চোট সারিয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে ফিরেছিলেন। চোটের জন্য দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের বিরুদ্ধে সিরিজে তিনি খেলতে পারেননি। এ বার ফের চোট পেলেন কুঁচকিতে। ভুবির ফের চোট উদ্বেগ বাড়াচ্ছে দলের।

শার্দুল দেশের হয়ে শেষ বার খেলেছিলেন ২০১৮ সালের সেপ্টেম্বরে এশিয়া কাপে হংকংয়ের বিরুদ্ধে। গ্রুপ এ-র সেই ম্যাচ খেলার পর কুঁচকি ও কোমরের নীচে সমস্যার জন্য প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছিলেন তিনি। এই বছরের আইপিএলের পর পায়ে অস্ত্রোপচারও হয়েছিল তাঁর। দীর্ঘদিন আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে রয়েছেন তিনি। ফলে, তাঁকে এই তিন ম্যাচের ওয়ানডে সিরিজে কী ভাবে ব্যবহার করা হবে, তা নিয়ে আগ্রহী ক্রিকেটমহল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন