Advertisement
২৫ এপ্রিল ২০২৪

অবসর নিলেন শিবশঙ্কর পাল

২১ বছরের ক্রিকেট কেরিয়ার থামল শিবশঙ্কর পালের। ময়দানের ‘ম্যাকো’ সোমবার অবসর ঘোষণা করলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০০০-২০০১ মরসুমে অভিষেকের পর ৬১টি ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন ২২০ উইকেট। সেরা পারফরম্যান্স ৪৪-৭। বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে প্রতিনিধিত্ব করা ছাড়াও তিনি ভারতীয় দলের স্কোয়াডেও ছিলেন।

ম্যাচ শেষে শিবশঙ্করকে নিয়ে উচ্ছ্বাস। সোমবার ইডেনে। ছবি: শঙ্কর নাগ দাস।

ম্যাচ শেষে শিবশঙ্করকে নিয়ে উচ্ছ্বাস। সোমবার ইডেনে। ছবি: শঙ্কর নাগ দাস।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০১৬ ০৩:২২
Share: Save:

২১ বছরের ক্রিকেট কেরিয়ার থামল শিবশঙ্কর পালের। ময়দানের ‘ম্যাকো’ সোমবার অবসর ঘোষণা করলেন। প্রথম শ্রেণির ক্রিকেটে ২০০০-২০০১ মরসুমে অভিষেকের পর ৬১টি ম্যাচ খেলেছেন তিনি। নিয়েছেন ২২০ উইকেট। সেরা পারফরম্যান্স ৪৪-৭। বাংলার হয়ে রঞ্জি ট্রফিতে প্রতিনিধিত্ব করা ছাড়াও তিনি ভারতীয় দলের স্কোয়াডেও ছিলেন। তবে শেষ রঞ্জি খেলেছেন দু’বছর আগে। উত্তরবঙ্গের তুফানগঞ্জের ছেলে শিবশঙ্করের বাংলার ক্রিকেটার হওয়ার রাস্তাটা সোজা ছিল না। সাংবাদিক বৈঠকে তিনি বলেন, ‘‘ক্রিকেট ছাড়া কখনও কিছু ভাবিনি। চেষ্টা করব অবসরের পরও ক্রিকেট নিয়ে থাকতে। যদি কোনও ক্লাবের প্রস্তাব পাই তা হলে কোচিংয়েও আসতে পারি।’’ ক্লাব ক্রিকেটে এ দিন কালীঘাটকে চ্যাম্পিয়ন করেই ক্রিকেটকে বিদায় জানালেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shib Shankar Paul Retirement Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE