Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Sports News

ওডিআই-এ এক ইনিংসে চার ক্যাচ ধরে রেকর্ডে শিখর

তাঁর নামের পাশেই এখনও পর্যন্ত রয়েছে এই এশিয়া কাপের সর্বোচ্চ রান। শুক্রবার যদিও ব্যাট হাতে অতটাও সাফল্য আসেনি কিন্তু ক্যাচ নিয়ে রেকর্ড করে ফেললেন।

চার ক্যাচের মালিক শিখর ধবন। ছবি: এএফপি।

চার ক্যাচের মালিক শিখর ধবন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৮ ১৫:৪১
Share: Save:

টানা ব্যর্থতা কাটিয়ে ফর্মে ফিরেছেন শিখর ধবন। ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজে চূড়ান্ত ফ্লপ। প্রশ্ন উঠে গিয়েছিল তাঁকে দলে রাখা নিয়ে। কিন্তু তখনই ঘুরে দাড়ালেন তিনি। এশিয়া কাপের তিনটি ম্যাচেই ব্যাট হাতে ভরসা দিয়েছেন তিনি। প্রথম ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে সেঞ্চুরিও এসেছে তাঁর ব্যাট থেকে। আর এর মধ্যেই করে ফেলেছেন রেকর্ডও।

কী সেই রেকর্ড?

তাঁর নামের পাশেই এখনও পর্যন্ত রয়েছে এই এশিয়া কাপের সর্বোচ্চ রান। শুক্রবার যদিও ব্যাট হাতে অতটাও সাফল্য আসেনি কিন্তু ক্যাচ নিয়ে রেকর্ড করে ফেললেন। ঢুকে পড়লেন ভারতের এক ওডিআই ইনিংসে চারটি ক্যাচ নেওয়ার তালিকায়।

বাংলাদেশের বিরুদ্ধে সুপার ফোরের লড়াইয়ে ধবনের হাতে ধরা দিলেন নাজমুল হোসেন শান্ত, শাকিব আল হাসান, মেহেদি হাসান ও মুস্তাফিজুর রহমান। শিখর ধবন সপ্তম ভারতীয় যার ঝুলিতে এল এক ওয়ান ডে ইনিংসে চারটি ক্যাচ।

আরও পড়ুন
শাকিবকে আউট করতে ফাঁদ, ‘ক্যাপ্টেন’ ধোনিতে উচ্ছ্বসিত সোশ্যাল মিডিয়া

তাঁর আগে এই তালিকায় রয়েছে সুনীল গাওস্কর (প্রতিপক্ষ পাকিস্তান, ১৯৮৫), মহম্মদ আজহারউদ্দিন (প্রতিপক্ষ পাকিস্তান, ১৯৯৭), সচিন তেন্ডুলকর (প্রতিপক্ষ পাকিস্তান, ১৯৯৮), রাহুল দ্রাবিড় (প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ, ১৯৯৯), মহম্মদ কাইফ (প্রতিপক্ষ শ্রীলঙ্কা, ২০০৩), ভিভিএস লক্ষ্মণ (প্রতিপক্ষ জিম্বাবোয়ে, ২০০৪)।

বিশ্ব ক্রিকেটে এই রেকর্ড র।য়েছে দক্ষিণ আফ্রিকার জন্টি রোডসের দখলে। ১৯৯৩এ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ উইকেট নিয়েছিলেন তিনি। এই এশিয়া কাপে ধবন এখনও পর্যন্ত ২১৩ রান করে ফেলেছেন। গড় ৯৬.৩৮। বাংলাদেশের বিরুদ্ধে ৪৭ বলে ৪০ রান করেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE