Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

২৩ রান করলে ইডেনে কোন রেকর্ডের হাতছানি শিখরের সামনে

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত একদিনের সিরিজে শিখর ধওয়ন রান পাননি। পাঁচ ইনিংসে ২২.৪০ গড়ে করেন মাত্র ১১২। বিরাট কোহালি ও রোহিত শর্মা, টপ থ্রি-র বাকি দু'জন রান পাওয়ায় শিখরের ব্যর্থতা নজরে আসে বেশি করে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে রান পাননি ধওয়ন। ছবি: এএফপি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একদিনের সিরিজে রান পাননি ধওয়ন। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৮ ১৫:২৪
Share: Save:

ইডেনে দরকার আর মাত্র ২৩ রান। তা হলেই টি-টোয়েন্টি ফরম্যাটে ১০০০ রানে পৌঁছে যাবেন শিখর ধওয়ন। কুড়ি ওভারের ফরম্যাটে বাঁ-হাতি ওপেনার এখন ৯৭৭ রানে দাঁড়িয়ে।

এর আগে পাঁচজন ভারতীয় ব্যাটসম্যান ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরম্যাটে হাজার রান করেছেন। তাঁরা হলেন বিরাট কোহালি (২১০২ রান), রোহিত শর্মা (২০৮৬ রান), সুরেশ রায়না (১৬০৫ রান), মহেন্দ্র সিংহ ধোনি (১৪৮৭ রান), যুবরাজ সিংহ (১১৭৭ রান)। হাজার রানে পৌঁছলে শিখর হবেন ষষ্ঠ ভারতীয়।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সদ্যসমাপ্ত একদিনের সিরিজে তিনি অবশ্য রান পাননি। পাঁচ ইনিংসে ২২.৪০ গড়ে করেন মাত্র ১১২ রান। বিরাট কোহালি ও রোহিত শর্মা, টপ থ্রি-র বাকি দু'জন রান পাওয়াতে শিখরের ব্যর্থতা এত চোখে পড়েছে। এমনিতেও ২০ ওভারের ক্রিকেটে শিখরের গড় তেমন নজরকাড়া নয়। বরং তা নিতান্তই ২৬.৪০।

আরও পড়ুন: কাল থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ, রোহিতদের সতর্ক করে দিলেন লক্ষ্ণণ​

আরও পড়ুন: সানিয়া-শোয়েবের ছেলের প্রথম ছবি হয়ে উঠল ভাইরাল​

পরিসংখ্যান দেখিয়ে বলা হচ্ছে, এই ফরম্যাটে তিনি একেবারেই অপরিহার্য নন। অন্তত কোহালি ও রোহিতের তুলনায় অনেকটাই ফিকে শিখর।শুধু গড় নয়, স্ট্রাইক রেটেও তিনি বাকি কোহালি-রোহিতের থেকে অনেক পিছনে। এই ফরম্যাটে মাত্র তিনবার ম্যাচের সেরা হয়েছেন তিনি। আর সিরিজের সেরা তো একবারও হননি। ইংল্যান্ডে শেষবার টি-টোয়েন্টি সিরিজ খেলেছে ভারত। তাতেও রান পাননি তিনি। তিন ম্যাচে করেন মাত্র ১৯ রান।

ইডেনে এখনও পর্যন্ত একটিই টি-টোয়েন্টি আন্তর্জাতিকে খেলেছেন শিখর। করেন মাত্র ছয় রান। ফলে, টি-টোয়েন্টিতে তাঁর ভবিষ্যত্ নিয়ে উঠছে প্রশ্ন। এই মুহূর্তে টেস্টের দল থেকে বাদ পড়েছেন তিনি। ইডেনে রবিবার শুরু হতে চলা তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সেজন্যই হয়ে উঠছে শিখরের কাছে চ্যালেঞ্জের।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE