Advertisement
২৪ এপ্রিল ২০২৪

নিলামে বড় আকর্ষণ হেটমায়ার, প্রশ্ন যুবরাজকে নিয়ে

একটা সময় তিনি ছিলেন আইপিএলে ভারতীয়দের মধ্যে সব চেয়ে দামি ক্রিকেটার।

চর্চা: নিলামে কাদের দলে নেবেন শাহরুখ, প্রীতিরা? ফাইল চিত্র

চর্চা: নিলামে কাদের দলে নেবেন শাহরুখ, প্রীতিরা? ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ০৩:১৮
Share: Save:

একটা সময় তিনি ছিলেন আইপিএলে ভারতীয়দের মধ্যে সব চেয়ে দামি ক্রিকেটার। সেই যুবরাজ সিংহের আইপিএল ভাগ্য এখন বড় প্রশ্নের মুখে। আজ, মঙ্গলবার জয়পুরে আইপিএলের এই বছরের যে দ্বিতীয় পর্বের নিলাম বসতে চলেছে, তাতে দেখার যুবরাজ আদৌ কোনও দল পান কি না। বছরের শুরুতে যে নিলাম হয়েছিল, তাতে প্রীতি জিন্টার পঞ্জাব কিনেছিল যুবরাজকে। কিন্তু এ বারের নিলামের আগে কিংস ইলেভেন পঞ্জাব ছেড়ে দেয় যুবরাজকে। গত মরসুমে ব্যর্থ যুবরাজের আইপিএল জীবন শেষ হয়ে যায় কি না, তার ইঙ্গিত পাওয়া যেতে পারে জয়পুরের নিলামে। যেখানে নিজের মূল্য ন্যূনতম এক কোটি রেখেছেন যুবরাজ।

কার কাছে কত অর্থ: আটটি দলের মধ্যে সব চেয়ে বেশি টাকা নিয়ে নামছে কিংস ইলেভেন পঞ্জাব, ৩৬.২০ কোটি। বাকিদের হাতে রয়েছে যথাক্রমে, দিল্লি ক্যাপিটালস (ডেয়ারডেভিলস থেকে নাম বদলে) ২৫.৫০ কোটি, রাজস্থান রয়্যালস ২০.৯৫ কোটি, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ১৮.১৫ কোটি, কলকাতা নাইট রাইডার্স ১৫.২০ কোটি, মুম্বই ইন্ডিয়ান্স ১১.১৫ কোটি, সানরাইজার্স হায়দরাবাদ ৯.৭০ কোটি, চেন্নাই সুপার কিংস ৮.৪০ কোটি।

নাইটদের কী প্রয়োজন: গত বার যে দল বেছেছিল শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স, তার থেকে দুই বিদেশি পেসার— মিচেল স্টার্ক এবং মিচেল জনসনকে ছেড়ে দিয়েছে কেকেআর। ফলে কেকেআর ম্যানেজমেন্টের নজরে থাকতে পারে বিদেশি কোনও পেসার। যেমন ওয়েস্ট ইন্ডিজের ওশেন থমাস বা ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারেন।

নজরে যে সব বিদেশি: এ বারের নিলামে বেশি টানাটানি হতে পারে ওয়েস্ট ইন্ডিজ বা নিউজিল্যান্ডের ক্রিকেটারদের নিয়ে। কারণ তাঁরা পুরো আইপিএলই খেলবেন। ফলে চড়া দাম উঠতে পারে ওয়েস্ট ইন্ডিজের শিমরন হেটমায়ারের। যিনি ভারত সফরে এসে দুরন্ত ব্যাট করে গিয়েছেন। নজর থাকবে পেসার ওশেন থমাসের উপরেও। এ ছাড়া ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারেন বা উইকেটকিপার ব্যাটসম্যান জনি বেয়ারস্টো বড় আকর্ষণ হতে পারেন। নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাকালামের জন্য কেউ ঝাঁপায় কি না, সেটা দেখার।

বঙ্গ ক্রিকেটারদের লড়াই: সোমবার পার্‌থ টেস্টে দুরন্ত বল করে নজরে এসেছেন মহম্মদ শামি। দিল্লি তাঁকে ছেড়ে দেওয়ার পরে তিনি নিলামে উঠছেন। নিলামে থাকছেন ঋদ্ধিমান সাহা, মনোজ তিওয়ারিরাও। শামি ও ঋদ্ধিমান নিজেদের ন্যূনতম দাম রেখেছেন এক কোটি। এ ছাড়াও আছেন ঈশান পোড়েল, অভিমন্যু ঈশ্বরনের মতো তরুণ ক্রিকেটারেরা।

নিলামে ভারতীয় টেস্ট তারকারা: টেস্ট বিশেষজ্ঞ হিসেবে এখন যাঁরা অস্ট্রেলিয়া সফরে আছেন, তাঁদের মধ্যে ইশান্ত শর্মা এবং চেতেশ্বর পূজারা নিজেদের নাম তুলেছেন নিলামে। পূজারার ন্যূনতম মূল্য ৫০ লাখ, ইশান্তের ৭৫। এ ছাড়া আছেন তরুণ হনুমা বিহারীও।

চমকে দিতে পারেন কে: নজরে আছেন মুম্বইয়ের অলরাউন্ডার শিবম দুবে। যিনি সোমবারই বরোদার বিরুদ্ধে পাঁচ বলে পাঁচটি ছয় মেরে শিরোনামে এসেছেন।

আইপিএল নিলাম: মঙ্গলবার দুপুর ২.৩০ থেকে স্টার স্পোর্টস নেটওয়ার্কে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket T20 IPL 2019 Auction Shimron Hetmyer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE