Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

ওয়ানডে নয়, আফ্রিদি নাকি দুর্দান্ত টেস্ট ক্রিকেটার ছিলেন!

৩৯৮টি ওয়ানডে-র পাশাপাশি ৯৯টি টি টোয়েন্টি খেলেছেন। সেখানে জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেলেছেন মাত্র ২৭টি।

দ্রুত টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নিজের প্রতি অবিচারই করেছেন আফ্রিদি। —ফাইল চিত্র।

দ্রুত টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়ে নিজের প্রতি অবিচারই করেছেন আফ্রিদি। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ২৭ এপ্রিল ২০২০ ১৭:৩৭
Share: Save:

মারকুটে ব্যাটিংয়ের জন্যই তিনি বিখ্যাত ছিলেন। ১৯৯৬ সালে তাঁর আবির্ভাব হয় বিশ্ব ক্রিকেটে। কয়েক দিনের মধ্যেই তাঁর ধুন্ধুমার ব্যাটিংয়ের ভক্ত হয়ে ওঠেন ক্রিকেটপাগলরা। তিনি শাহিদ আফ্রিদি।

৩৯৮টি ওয়ানডে-র পাশাপাশি ৯৯টি টি টোয়েন্টি খেলেছেন। সেখানে জাতীয় দলের হয়ে টেস্ট ম্যাচ খেলেছেন মাত্র ২৭টি। এ হেন আফ্রিদি নাকি ভাল টেস্ট প্লেয়ার ছিলেন! এমনই দাবি পাকিস্তানের প্রাক্তন পেসার শোযেব আখতারের।

পাকিস্তানের একটি স্থানীয় মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে শোয়েব বলেছেন, ‘‘আমি সব সময়েই শাহিদ আফ্রিদিকে বলতাম, তুমি ওয়ানডে-র থেকে অনেক ভাল খেল টেস্ট ক্রিকেট। অনেক ভাল টেস্ট ক্রিকেটার তুমি। ব্যাটসম্যান শাহিদ আফ্রিদির থেকে বোলার আফ্রিদি আরও ভাল বলেই আমার মনে হয়।’’

আরও পড়ুন: রাঁচীর ফার্মহাউসে বাইক চালাচ্ছেন ধোনি, সঙ্গী জিভা

শোয়েবকে সমর্থন করেছেন আর এক প্রাক্তন পাক ক্রিকেটার রশিদ লতিফ। তিনি বলেছেন, ‘‘আফ্রিদির টেস্ট ক্রিকেট থেকে আগে অবসর নেওয়া উচিত হয়নি। কারণ টেস্টে ওর রেকর্ড বেশ ভাল। আমরা সবাই ওকে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে বারণ করেছিলাম। কিন্তু ওর আবার সাদা বলের ক্রিকেট বেশি পছন্দ ছিল।’’

২০০৬ সালে আফ্রিদি টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন। ওয়ানডে ও টি টোয়েন্টি ফরম্যাটে মনোনিবেশ করার জন্যই আফ্রিদি দ্রুত পাঁচদিনের ফরম্যাট থেকে নিজেকে সরিয়ে নেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shahid Afridi Shoaib Akhtar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE