Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shoaib Akhtar

এই পাক পেসারকেই সবচেয়ে ভয় পেতেন ধোনি!

১৩ বছর ধরে এই ভাবেই প্র্যাকটিস করে আসছেন ধোনি। কিন্তু সব সময় যে তিনিই বোলারদের শাসন করেছেন এমন নয়। এমনও বোলার রয়েছেন, যার বল খেলতে সমস্যা হত তাঁরও! সে নিয়ে এ বার মুখ খুললেন স্বয়ং ধোনি।

শোয়েবকে ভয় পেতেন!

শোয়েবকে ভয় পেতেন!

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ০৭ জুন ২০১৭ ১৯:০১
Share: Save:

প্রায়ই দেখা যেত, এক সঙ্গে দুটো ব্যাট নিয়ে নেট প্র্যাকটিস করছেন মহেন্দ্র সিংহ ধোনি। ব্যাটও করছেন এক সঙ্গে দুটো ব্যাট নিয়ে। এ হেন অভ্যাসে তাঁর একটাই লক্ষ্য ছিল বিপক্ষ বোলারকে দুরমুশ করা। ১৩ বছর ধরে এই ভাবেই প্র্যাকটিস করে আসছেন ধোনি। কিন্তু সব সময় যে তিনিই বোলারদের শাসন করেছেন এমন নয়। এমনও বোলার রয়েছেন, যার বল খেলতে সমস্যা হত তাঁরও! সে নিয়ে এ বার মুখ খুললেন স্বয়ং ধোনি।

আরও পড়ুন- ডিআরএস নিয়ে আবারও সরব ক্যাপ্টেন কুল

সোমবার, বিরাট কোহালি ফাউন্ডেশনের চ্যারিটি ডিনারে যোগ দিয়েছিল টিম ইন্ডিয়া। সেখানে মহেন্দ্র সিংহ ধোনি এক প্রশ্নের উত্তরে জানান, পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতারই নাকি তাঁকে সবচেয়ে বেশি বেগ দিয়েছিলেন। তার কারণও ব্যাখ্যা করেন ক্যাপ্টেন কুল। তাঁর কথায়, “আমার যা টেকনিক, তাতে সব পেসারকেই খেলতে আমার সমস্যা হত। তবে সবচেয়ে বেশি সমস্যা হত শোয়েবকে খেলতে। কারণটা খুব সোজা। সবচেয়ে ক্ষিপ্র, সবচেয়ে দ্রুতগামী ছিল শোয়েবই। ও অসাধারণ ইয়র্কার দিতে পারত। ভাল বাউন্সারও দিত। এমনকী ভয়ঙ্কর বিমারও বেরিয়েছে ওর হাত থেকে। বিপক্ষ ব্যাটসম্যানকে এ ভাবেই বল করে ও মজা পেত।”

শোয়েব আখতারই ধোনির কাছে ভয়ঙ্কর বোলার!

বাইশ গজে কিন্তু শোয়েবের উপর ধোনিকেই বরাবর শাসন করতে দেখা গিয়েছে। ২০০৬ ফয়সলাবাদ টেস্টে ধোনির অসাধারণ ১৪৮ রানের ইনিংসে এই পাকিস্তানি পেসারকেই বেশি মেরেছিলেন। সে দিন শোয়েবের বিরুদ্ধে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৬০-র বেশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE