Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shoaib Akhtar

আক্রমের প্রতি কৃতজ্ঞ, বিস্ফোরকও শোয়েব

১৯৯০ সালের কয়েকটা ম্যাচ আমি দেখছিলাম। বিস্মিত হচ্ছিলাম দেখে যে, কী ভাবে ওয়াসিম আক্রম ওর অবিশ্বাস্য বোলিংয়ের সৌজন্যে অসম্ভব সব পরিস্থিতি থেকেও পাকিস্তানকে জিতিয়ে দিয়েছে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২০ ০৬:১০
Share: Save:

ওয়াসিম আক্রমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করার পাশাপাশি বিস্ফোরক দাবিও করলেন শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন পেসার বললেন, ওয়াসিম আক্রম কখনও ম্যাচ গড়াপেটা করতে বললে তাঁকে মেরেই ফেলতেন।

তবে আক্রম সম্পর্কে সশ্রদ্ধ শোয়েব। বলেছেন, ‘‘১৯৯০ সালের কয়েকটা ম্যাচ আমি দেখছিলাম। বিস্মিত হচ্ছিলাম দেখে যে, কী ভাবে ওয়াসিম আক্রম ওর অবিশ্বাস্য বোলিংয়ের সৌজন্যে অসম্ভব সব পরিস্থিতি থেকেও পাকিস্তানকে জিতিয়ে দিয়েছে।’’ একটি টেলিভিশন শো-তে এর পরই তিনি বলে বসেন, ‘‘একটা কথা আমি খুব পরিষ্কার করে বলতে চাই। যদি ওয়াসিম আক্রম আমাকে কখনও ম্যাচ গড়াপেটা করতে বলত, তা হলে ওকে খুনই করে ফেলতাম।’’ দ্রুত যোগ করেছেন, ‘‘তবে ওয়াসিম ভাই কখনও আমাকে এমন প্রস্তাব দেয়নি।’’ বরং ক্রিকেট জীবনের শুরুতে নানা ভাবে সাহায্য করার জন্য আক্রমের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শোয়েব। বলেছেন, ‘‘ওর সঙ্গে আমি সাত থেকে আট বছর খেলেছি। অনেক বারই উপরের সারির ব্যাটসম্যানদের আউট করার দায়িত্ব নিজের কাঁধে নিয়ে আমাকে টেলএন্ডারদের উইকেট নেওয়ার সুযোগ করে দিয়েছিল। এমনকি আমাকে নিজের ইচ্ছা মতো যে কোনও দিক থেকে বল করার স্বাধীনতাও দিত। তবু ও-ই আমার চেয়ে বেশি উইকেট পেত।’’

শোয়েব পাকিস্তানের হয়ে ৪৬টি টেস্ট খেলেছেন। সঙ্গে ১৬৩টি ওয়ান ডে এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ। টেস্টে তাঁর উইকেট ১৭৮টি। ২৪৭টি ওয়ান ডে-তে। টি-টোয়েন্টিতে ১৯টি। পাশাপাশি আক্রম টেস্ট খেলেছেন ১০৪টি। টেস্টে উইকেট ৪১৪টি। আর বিশ্বের সর্বকালের অন্যতম সেরা বাঁ-হাতি পেসারের আছে ৩৫৬টি ওয়ান ডে ম্যাচে ৫০২টি উইকেট।

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE