Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Cricket

এখন খেললে সচিন ১.৩ লক্ষ রান করত, দাবি শোয়েবের 

তিন ফরম্যাট মিলিয়ে সচিনের রান ৩৪ হাজারেরও বেশি। তাঁর কক্ষপথে নেই কেউই। 

বোলারদের শাসন করতেন সচিন। —ফাইল চিত্র।

বোলারদের শাসন করতেন সচিন। —ফাইল চিত্র।

সংবাদ সংস্থা
ইসলামাবাদ শেষ আপডেট: ১৯ মে ২০২০ ১৭:০২
Share: Save:

সচিন তেন্ডুলকর যখন খেলেছেন, সেই সময়টা ক্রিকেট ইতিহাসের সব চেয়ে কঠিন যুগ ছিল।

এখনকার সময়ে ‘মাস্টার ব্লাস্টার’ খেললে প্রচুর রান করতেন। এমনটাই দাবি করেছেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। ইদানীং কালে সচিন ও বিরাট কোহালির মধ্যে তুলনা হয়। যদিও এই তুলনায় বিশ্বালী নন ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’।

তাঁর মতে, খেলাধুলোয় দুই সময়ের প্লেয়ারদের মধ্যে কোনও তুলনাই হয় না। একই সময়ের দুই খেলোয়াড়ের মধ্যে কেবল তুলনা সম্ভব। প্রাক্তন পাক পেসার বলছেন, ‘‘ক্রিকেট ইতিহাসের সবচেয়ে কঠিন যুগে ব্যাট করতে হয়েছিল সচিনকে। এখনকার সময়ে খেলার সুযোগ যদি পেত সচিন, তা হলে ১.৩ লক্ষ রান করত ও। ফলে সচিন ও কোহালির মধ্যে তুলনা করা ঠিক নয়।’’ তিন ফরম্যাট মিলিয়ে সচিনের রান ৩৪ হাজারেরও বেশি। তাঁর কক্ষপথে নেই কেউই।

আরও পড়ুন: ইমরানের মতো আগ্রাসী অধিনায়ক হতে চান বাবর

দীর্ঘ সময় ধরে খেলেছেন সচিন। বহু উত্থান-পতন দেখেছেন। একাধিক বোলারকে সামলেছেন। একটা সময়ে তাঁকে কেন্দ্র করেই রণনীতি সাজানো হত। এখন যুগ বদলেছে। সচিনের হাত থেকে ব্যাটন এসেছে কোহালির হাতে। দুই সময়ের দুই তারকার তুলনা টানছেন সাধারণ মানুষ। শোয়োবের মতো প্রাক্তনরা এরকম তুলনায় বিশ্বাসী নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Akhtar Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE