• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

শুটিং বিশ্বকাপ: জিতু-হিনার সোনা, রুপো অঙ্কুর মিত্তলের

Jitu-Sindhu
জিতু রাই ও হিনা সিন্ধু। ছবি: সংগৃহীত।

শুটিং বিশ্বকাপের ম্যারাথন ডবল ট্র্যাপ ফাইনালে রুপো জিতে নিলেন অঙ্কুর মিত্তল। অন্যদিকে, ১০ মিটার এয়ার পিস্তলের মিক্সড ইভেন্টে জিতু রাই ও হিনা সিঁধু ছিনিয়ে নিলেন শীর্ষস্থান।

২৪ বছরের অঙ্কুর সোনাজয়ী অস্ট্রেলিয়ার জেমস উইলের থেকে ৭৪ পয়েন্ট পিছনে শেষ করলেন। গ্রেট ব্রিটেনের স্টিভেন স্কট তৃতীয় হলেন। আর এক ভারতীয় সংগ্রাম দাহিয়া সেরা ছ’য়ে শেষ করলেনও ২৪ পয়েন্টের জন্য ফাইনালের মুখ খুলতে পারলেন না। নতুন নিয়মের ফাঁদেই ছিটকে যেতে হল তাঁকে। ১৫ বছরের শপথ ভরদ্বাজ প্রথম সিনিয়র দলের হয়ে বিশ্বকাপে যোগ দিলেন। কিন্তু ফাইনালের দরজা খুলতে পারলেন না। যোগ্যতা নির্ণায়ক পর্বের শেষে ১৩২ স্কোর করে থামতে হল ১০ নম্বরে। যদিও শটগান কোচ মার্সেলো দ্রাদি ভরদ্বাজের পারফর্মেন্সের প্রশংসা করেছেন। উইলেটের সঙ্গে তাঁকেই সেরা পারফর্মার বলছেন তিনি।

আরও খবর: ‘আজ মনে পড়ছে মৃত্যুর মুখ থেকে এ ভাবেই ফিরে এসেছিলাম আমিও’

অন্যদিকে, এশিয়ান চ্যাম্পিয়ন মিত্তল সোনার লড়াইয়ে ভালই এগোচ্ছিলেন। কিন্তু ফাইনাল স্টেজে পর পর তিনটি মিস তাঁকে চ্যাম্পিয়ন হওয়া থেকে ছিটকে দেয়। দ্বিতীয় হয়ে অঙ্কুর মিত্তল বলেন, ‘‘নতুন নিয়মে এটাই প্রথম ফাইনাল ছিল। কোনও ধারণাই ছিল না। পারফর্মেন্স ভাল ছিল। এখানে এটাই আমার প্রথম পদক।’’ শেষ রাউন্ডে টার্গেট ছিল ৩০এর। কিন্তু চাপের মুখে শেষ তিনটি শট মিস হয়ে যায়। প্রথম রাউন্ডে ২৪টি হিট ঠিকঠাক হওয়ার পর শেষটা ভাল হল না।’’ এর মধ্যেই বিদ্যুৎ সরবরাহের সমস্যায় মিক্স ইভেন্ট শুরু হতে এক ঘণ্টা দেরি হয়। 

 

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন