Advertisement
১৭ এপ্রিল ২০২৪
Asia cup

‘জনগণমন’র পর আজ তেরঙা গায়ে জড়াবেন সেই পাক সমর্থক

এশিয়া কাপের গ্যালারিতে দেখা গিয়েছে সম্প্রীতির ছবি। যার প্রতিফলন ঘটছে পাক সমর্থক আদিল তাজের বক্তব্যে। রবিবার তাঁর শরীরে থাকছে দুই দেশেরই পতাকা জুড়ে বানানো পোশাকে।

এশিয়া কাপে সম্প্রীতির বার্তা দিচ্ছেন পাক সমর্থক আদিল তাজ।

এশিয়া কাপে সম্প্রীতির বার্তা দিচ্ছেন পাক সমর্থক আদিল তাজ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৮ ১৪:০৮
Share: Save:

দুবাইয়ের গ্যালারিতে বুধবার গ্রুপের ম্যাচে ভারতের জাতীয় সঙ্গীত গেয়ে নজরে পড়েছিলেন পাকিস্তানের সমর্থক আদিল তাজ। সেই তিনিই রবিবার সুপার ফোরের ম্যাচে গ্যালারিতে হাজির থাকছেন দুই দেশের পতাকা দিয়ে বানানো পোশাকে।

দুই দেশের রাজনৈতিক টানাপড়েন যতই অব্যাহত থাক, এশিয়া কাপের গ্যালারিতে দেখা গিয়েছে সম্প্রীতির ছবি। আর তারই প্রতিফলন ঘটছে পাক সমর্থক আদিল তাজের বক্তব্যে। রবিবার তাঁর শরীরে থাকছে দুই দেশেরই পতাকা জুড়ে বানানো পোশাকে।

সংবাদসংস্থাকে তিনি বলেছেন, “সুপার ফোরের ম্যাচের আগে আমি খুব উত্তেজিত। পরিকল্পনা রয়েছে দুই দেশের পতাকা এক সঙ্গে সেলাই করার। এবং ম্যাচে তা পরার। তা হলে সেটা আমার তরফ থেকে আরও একটা ইতিবাচক বার্তা হবে।”
আরও পড়ুন: এশিয়া কাপে সচিনের রেকর্ড ছোঁয়ার হাতছানি জাডেজার সামনে​

আরও পড়ুন: পাকিস্তানকে হারাতে আজ কেমন হতে পারে রোহিতদের প্রথম একাদশ

আর ‘জনগণমন’ গাওয়ার ব্যাপারে তিনি বলেছেন, “যে মুহূর্তে ভারতের জাতীয় সঙ্গীত বাজতে লাগল, তখনই প্রধানমন্ত্রী ইমরান খানের কথা মাথায় এল। উনি বলেছেন যে, ভারত যদি এক পা এগোয়, তবে আমরা দু’পা এগোব। আমি তাই শান্তি ও শ্রদ্ধা জানানোর জন্য ভারতের জাতীয় সঙ্গীত গাইলাম।” বলিউডের ‘কভি খুশি কভি গম’ সিনেমায় তিনি প্রথমবার ভারতের জাতীয় সঙ্গীত শুনেছিলেন। প্রথমবার শুনেই ভাল লেগেছিল।

আদিল তাজ চান ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ দ্রুত চালু হোক। ক্রিকেটের মাধ্যমেই শান্তি ও সম্প্রীতি আসতে পারে বলে মনে করছেন তিনি। লাহৌরে বিরাট কোহালির ভারত খেলছে, এমন ছবি কল্পনাও করছেন তিনি। আদিলের কথায়, “খেলাই পারে দুই দেশকে একসূত্রে বাঁধতে। দুই দেশের মধ্যে নিয়মিত সিরিজ শুরু হোক। তবেই ইতিবাচক বার্তা যাবে। আমি তো কোহালিদের লাহৌরে দেখতে চাইছি।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল , টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE