Advertisement
১৬ এপ্রিল ২০২৪

পিবিএলে দলকে জেতালেন সিন্ধু

প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগ টুর্নামেন্টে খেলার মাঝে সংবাদসংস্থাকে হায়দরাবাদি তারকা বলেন, ‘‘এটা ঠিক রিও-র পরে আশা আর দায়িত্ব দুটোই আরও বেড়ে গিয়েছে।

তারকা: আসন্ন মরসুমে আরও সাফল্য পেতে মরিয়া সিন্ধু। ফাইল চিত্র

তারকা: আসন্ন মরসুমে আরও সাফল্য পেতে মরিয়া সিন্ধু। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৮ ০৩:১৬
Share: Save:

রিও অলিম্পিক্সের পরে পি ভি সিন্ধুকে নিয়ে প্রত্যাশার পারদটা আরও চড়া। যে টুর্নামেন্টেই নামুন না কেন, তাঁকে এই চাপটা সামলাতে হয়।

কী ভাবে সামলান?

প্রিমিয়ার ব্যাডমিন্টন লিগ টুর্নামেন্টে খেলার মাঝে সংবাদসংস্থাকে হায়দরাবাদি তারকা বলেন, ‘‘এটা ঠিক রিও-র পরে আশা আর দায়িত্ব দুটোই আরও বেড়ে গিয়েছে। তবে আমি অভ্যস্ত হয়ে গিয়েছি এতে। আমায় এগিয়ে যেতে হবে, আরও পরিশ্রম করতে হবে।’’ ২২ বছর বয়সি তারকা সঙ্গে আরও যোগ করেন, ‘‘আমি সব দিকেই দক্ষতা বাড়াতে চাই। সেই লক্ষেই এগোচ্ছি। কারণ আমার মনে হয় সব কিছুই গুরুত্বপূর্ণ। যতক্ষণ না দক্ষ হয়ে উঠছি ততক্ষণ সব ধরনের স্ট্রোক অনুশীলন করে যেতে হবে।’’

অল্পের জন্য গ্লাসগোয় বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং দুবাইয়ে মরসুম শেষের বিশ্ব সুপার সিরিজ ফাইনালসের হেরে গেলেও সিন্ধু মনে করেন সদ্য শেষ হওয়া মরসুম থেকে অনেক কিছু শেখার রয়েছে। ‘‘২০১৭ খুব ভাল গিয়েছে আমার জন্য। নিশ্চিত ভাবে অনেক ইতিবাচক জিনিস শেখার,’’ বলেন গত বছর ইন্ডিয়ান সুপার সিরিজ এবং কোরিয়া সুপার সিরিজ জয়ী ও হংকং ওপেনের ফাইনালে ওঠা তারকা।

আরও পড়ুন: আইপিএল নিলামে সবচেয়ে বেশি দাম পেতে পারেন যাঁরা

পাশাপাশি আসন্ন মরসুম নিয়ে আশায় সিন্ধু। তিনি বলেছেন, ‘‘২০১৮-এ প্রচুর টুর্নামেন্ট রয়েছে। সঙ্গে আরও টুর্নামেন্ট যোগ হচ্ছে। আমি সে ভাবেই প্রস্তুতি নিচ্ছি। ২০১৮-এ আরও সাফল্য পাওয়ার লক্ষ্যে ঝাঁপাব।’’

ভারতীয় ব্যাডমিন্টনে গত কয়েক বছরে একের পর এক তারকা উঠে এসেছে। আরও উঠে আসবে বলে মন্তব্য সিন্ধুর। আর এতে সাহায্য করবে পিবিএল। কেন না পিবিএলের মতো টুর্নামেন্টে বিশ্ব মানের খেলোয়াড়দের কাছ থেকে দেখার সুযোগ ভারতীয় খেলোয়াড়দের অভিজ্ঞতা বাড়াবে বলে মনে করেন তিনি। ‘‘অনেক তরুণ খেলোয়াড় খুব ভাল খেলছে। নিশ্চয়ই আগামী দিনে তাদের উঠে আসতে দেখা যাবে। তা ছাড়া পিবিএলে ভিক্টর অ্যাক্সেলসেনের মতো তারকা, এত অলিম্পিয়ানকে দেখেও অনেক কিছু শিখতে পারবে উঠতি খেলোয়াড়রা। এটা খুব বড় সুযোগ ওদের। এই পেশাদারদের দেখে ওরা বুঝতে পারবে কী ভাবে সাফল্য পেতে হয়,’’ বলেন সিন্ধু।

পিবিএলের মান যে ভাবে আরও বেড়েছে তাতেও খুশি সিন্ধু। তিনি বলেন, ‘‘পিবিএলে এত বিশ্বমানের খেলোয়াড় অংশ নিচ্ছে দেখে খুব ভাল লাগছে। ভারতীয়দের জন্য এটা আরও ভাল ব্যাপার। লিগ আরও উন্নতি করছে। আরও করবে।’’

এ দিকে সোমবার পিবিএলের ম্যাচে সিন্ধুদের চেন্নাই স্ম্যাশার্স ৩-২ হারাল বেঙ্গালুরু ব্লাস্টার্সকে। সিন্ধু ট্রাম্প ম্যাচে জিতে বড় ভূমিকা নেন এই জয়ে। পাশাপাশি পয়েন্ট টেবলে পঞ্চম স্থানে উঠে এসে সেমিফাইনালে ওঠার আশা বজায় রাখল গত বারের চ্যাম্পিয়নরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE