Advertisement
২৬ এপ্রিল ২০২৪

স্মিথদের শাস্তি বড্ড কড়া, মত ওয়াটসনের

মার্চে দক্ষিণ আফ্রিকায় কেপ টাউন টেস্টে বল বিকৃতি কান্ডে জড়িত থাকায় ও তা সরাসরি স্বীকার করে নেওয়ার পরে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড স্মিথ ও ওয়ার্নারকে এক বছর ও ব্যানক্রফ্টকে ন’মাসের জন্য নির্বাসনে পাঠিয়েছে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ মে ২০১৮ ০৪:৩৫
Share: Save:

বল বিকৃতির যে শাস্তি ভোগ করছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার ও ক্যামেরন ব্যানক্রফ্ট, তা বাড়াবাড়ি, বলছেন শেন ওয়াটসন। তাঁর মতে লঘুপাপে গুরুদণ্ড দেওয়া হয়েছে স্মিথদের।

মার্চে দক্ষিণ আফ্রিকায় কেপ টাউন টেস্টে বল বিকৃতি কান্ডে জড়িত থাকায় ও তা সরাসরি স্বীকার করে নেওয়ার পরে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড স্মিথ ও ওয়ার্নারকে এক বছর ও ব্যানক্রফ্টকে ন’মাসের জন্য নির্বাসনে পাঠিয়েছে। এক বছর নির্বাসন কাটানোর পরে আরও এক বছর কোনও দলের অধিনায়কত্ব করতে পারবেন না স্মিথ। ওয়ার্নার তা একেবারেই পারবেন না।

দুবাইয়ে এক সাংবাদিক বৈঠকে ওয়াটসন বুধবার বলেন, ‘‘খুবই গুরুতর অপরাধ করেছে ওরা ঠিকই। কিন্তু এর জন্য ওদের নিঃসন্দেহে বড্ড বেশি মূল্য চোকাতে হচ্ছে। ওরা যখন মাঠে ফিরে আসবে, তখনও মানুষের কাছে ওদের এই অপরাধের হিসাব মিটিয়ে যেতে হবে। অনেকেই তো এই একই অপরাধ করেছে অতীতে। এত কড়া শাস্তি তো পেতে হয়নি তাদের।’’

প্রাক্তন কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্নও একই কথা বলেছিলেন। তবে বল বিকৃতির ঘটনার যে ভাবে নিন্দা করেছিলেন সে দেশের ক্রিকেটপ্রেমীরা, এমনকি, তাঁদের প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলও, তাতে তাঁদের অপরাধকে আরও বড় করে দেখা হয়। তবে ওয়াটসনের ধারণা, এই পরিস্থিতি থেকে অস্ট্রেলিয়া দলকে বার করে আনার জন্য তাদের নতুন কোচ জাস্টিন ল্যাঙ্গারই যোগ্য। আর প্রয়োজনে অস্ট্রেলিয়া দলের মেন্টর হিসেবে যোগ দেওয়ার ইচ্ছেও প্রকাশ করেন ওয়াটসন। যদিও দলের সঙ্গে সফরে যেতে রাজি নন তিনি।

সদ্য আইপিএল ফাইনালে সেঞ্চুরি করে চেন্নাই সুপার কিংসকে জেতানোর পরে ওয়াটসন এ বার আরব আমিরশাহিতে টি-টেন ক্রিকেট লিগের দিকে পা বাড়ালেন। এই লিগে খেলার জন্য ‘করাচিয়ান্স’ দলের সঙ্গে চুক্তি হল তাঁর। আগামী বছরও তাঁর আইপিএলে খেলার ইচ্ছে আছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE