Advertisement
১৯ এপ্রিল ২০২৪

জয়ী শিলিগুড়ির সোমা, সুরভি

শ্রবণ প্রতিবন্ধীদের বিশ্ব টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে টিম ইভেন্ট থেকে রুপো এবং ব্রোঞ্জ নিয়ে ফিরলেন শিলিগুড়ির দুই মহিলা টেবল টেনিস খেলোয়াড়। সোমা কুণ্ডু এবং সুরভি ঘোষ। শনিবার তাঁরা শহরে ফিরেছেন।

(বাঁ দিক থেকে) সুরভি ঘোষ, সোমা কুণ্ডু, মধু দেওয়ান ও শাইনি গোমস। — নিজস্ব চিত্র

(বাঁ দিক থেকে) সুরভি ঘোষ, সোমা কুণ্ডু, মধু দেওয়ান ও শাইনি গোমস। — নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শিলিগুড়ি শেষ আপডেট: ৩১ জুলাই ২০১৬ ০২:২২
Share: Save:

শ্রবণ প্রতিবন্ধীদের বিশ্ব টেবল টেনিস চ্যাম্পিয়নশিপে টিম ইভেন্ট থেকে রুপো এবং ব্রোঞ্জ নিয়ে ফিরলেন শিলিগুড়ির দুই মহিলা টেবল টেনিস খেলোয়াড়। সোমা কুণ্ডু এবং সুরভি ঘোষ। শনিবার তাঁরা শহরে ফিরেছেন। সাই সূত্রে জানা গিয়েছে সিঙ্গলসে সোমা রুপো পেয়েছেন। ফাইনালে তিনি হেরে যান স্লোভাকিয়ার খেলোয়াড় ইভার কাছে। সেমিফাইনালে হাঙ্গেরির খেলোয়াড়কে হারিয়ে সোমা ফাইনালে ওঠেন। সুরভি সেমিফাইনালে ওঠার সুবাদে ব্রোঞ্জ পেয়েছেন। তাকে সেমিফাইনালে হারান ইভাই।

সিঙ্গলসে সোনা ফস্কে গেলেও টিম ইভেন্টে সেরা হয়েছে সোমা-সুরভিদের ভারতীয় দলই। শিলিগুড়ির ওই দুই জন খেলোয়াড় ছাড়া টিমে ছিলেন গুজরাতের শাইনি গোমস। সোমাদের দলের দায়িত্বে থাকা দিল্লি সাইয়ের চিফ কোচ মধু দেওয়ান জানান, গত ১৯ জুলাই থেকে তুরস্কে খেলা হয়। ২১ জুলাই টিম ইভেন্টের ফাইনালে সুরভি, সোমারা পোল্যান্ডকে ৩-০ গেমে উড়িয়ে দিয়েছে। সেমিফাইনালে তুরস্ককেও ৩-০ তে হারিয়েছে তারা। সিঙ্গলসের ফাইনাল ছিল ২৪ জুলাই। তুরস্কে এই প্রতিয়োগিতায় ছেলেদের ডাবলসে ব্রোঞ্জ পেয়েছেন কলকাতার তনুক মুখোপাধ্যায় এবং উল্লাস নায়েক। টিম ইভেন্টে ছেলেদের স্থান ষষ্ঠতে। তাঁদের দলে ছিলেন কলকাতার আরেক ছেলে শুভ্র সেনগুপ্ত।

প্রতিযোগিতায় যাওয়ার আগে আর্থিক সমস্যায় পড়েন সুরভি, সোমারা। পৌষমেলা কমিটি এবং নর্থবেঙ্গল বোর্ড ফর ডেভেলপমেন্ট অফ স্পোর্টস অ্যান্ড গেমসের তরফে তাঁদের হাতে কিছু আর্থিক সাহায্য তুলে দেওয়া হয়েছিল। তাদের এই সাফল্যে খুশি এনবিবিডিএসজি’র সদস্যরা। ২ অগস্ট সংবর্ধনা জানানোর পরিকল্পনাও নিয়েছেন তাঁরা। সংস্থার ভাইস চেয়াম্যান মান্তু ঘোষ বলেন, ‘‘বিশ্বমানের টেনিস চ্যাম্পিয়নশিপ থেকে পদক আনা একটা বড় ব্যাপার। সোমা, সুরভিদের জন্য আমরা গর্বিত। দ্রুত ওদের সংবর্ধনা জানাব।’’ নর্থ বেঙ্গল টেবল টেনিস অ্যাসোসিয়েশন এবং গ্রেটার শিলিগুড়ি টেবল টেনিস অ্যাসোসিয়েশনের তরফেও শিলিগুড়ির ওই দুই কৃতী খেলোয়াড়কে সংবর্ধনা জানানো হবে। শিলিগুড়ি জেলা বিদ্যালয় ক্রীড়া পর্ষদের তরফেও জানানো হয়েছে, তাঁরাও ওই দুই খেলোয়াড়কে সংবর্ধনা দেবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

medal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE