Advertisement
১৮ এপ্রিল ২০২৪

উফ্, কী ক্যাচটাই না নিলেন সৌম্য!

টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি কী? অসহায় আত্মসমর্পণ ছাড়া আর কিছুই খুঁজে পাওয়া যাবে না। ব্যাটিং, বোলিং সব বিভাগেই এদিন যেন এশিয়া কাপের ফর্মে ছিলেন না মাশরাফিরা। কিন্তু এই হারের ম্যাচ থেকেই বাংলাদেশ পেয়ে যেতে পারে আত্মবিশ্বাসের অনেক রসদ।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৬ মার্চ ২০১৬ ১৯:৫৯
Share: Save:

টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশের প্রাপ্তি কী? অসহায় আত্মসমর্পণ ছাড়া আর কিছুই খুঁজে পাওয়া যাবে না। ব্যাটিং, বোলিং সব বিভাগেই এদিন যেন এশিয়া কাপের ফর্মে ছিলেন না মাশরাফিরা। কিন্তু এই হারের ম্যাচ থেকেই বাংলাদেশ পেয়ে যেতে পারে আত্মবিশ্বাসের অনেক রসদ। প্রথমেই বলতে হবে সৌম্য সরকারের কথা। এদিন তাঁর যে ক্যাচে হাফিজ প্যাবেলিয়নে ফিরলেন সেটি লেখা থাকবে বাংলাদেশ ক্রিকেট তথা টি২০ বিশ্বকাপের ইতিহাসে। বুধবার ইডেনে এটাই হয়তো সেরা প্রাপ্তি বাংলাদেশ ক্রিকেট দলের। বল করছিলেন আরাফত সানি। হাফিজের উঁচু করে তোলা বল বাউন্ডারি লাইনের ঠিক আগেই ধরে ফেলেছিলেন সৌম্য। কিন্তু শরীরের ভারসাম্য রাখতে পারেননি তিনি। তা বলে বল হাতছাড়া করেননি তিনি। বরং যখন টাল সামলাতে না পেরে বাউন্ডারির বাইরে ছিটকে যাচ্ছেন সৌম্য তখনই আবার তিনি আকাশে উড়িয়ে দেন বল। কিন্তু বল মাঠ ছোঁয়ার আগেই আবার মাঠে ফিরে বল ক্যাচ করেন সৌম্য সরকার। এমন ক্যাচ অতীতে বেশ কয়েকবার দেখা গিয়েছে। কিন্তু সম্প্রতি সেই তেমন নজির নেই। অসাধারণ ফিল্ডিংয়ের তালিকায় এবার নাম লিখিয়ে ফেললেন সৌম্য।

আরও খবর

পাকিস্তানের নির্মম প্রতিশোধ, চাপের মুখে বাংলাদেশের আত্মসমর্পণ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

wt20 Soumaya Sarkar Shakib Al Hasan Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE