Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মোহনবাগান বনাম কালীঘাট ম্যাচে আউট-বিতর্ক মেটালেন খোদ সৌরভ

সিনিয়র ওয়ান ডে চ্যাম্পিয়নশিপ প্লে-অফ সেমিফাইনালে বৃহস্পতিবার কালীঘাটের ব্যাটসম্যান অভিমন্যু ঈশ্বরন ইনিংসের শুরুতেই স্লিপে ক্যাচ তোলেন অরিন্দম ঘোষের হাতে।

উত্তপ্ত: আম্পায়ারদের সঙ্গে মোহনবাগান ক্রিকেটারদের তর্ক। নিজস্ব চিত্র

উত্তপ্ত: আম্পায়ারদের সঙ্গে মোহনবাগান ক্রিকেটারদের তর্ক। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মে ২০১৮ ০৩:১০
Share: Save:

দশ জনের দল নামিয়ে ম্যাচ খেলার পরে স্থানীয় ক্রিকেটে ফের অভিনব ঘটনা ঘটল বৃহস্পতিবার। একটি বিতর্কিত ক্যাচকে কেন্দ্র করে মোহনবাগান বনাম কালীঘাট ম্যাচ বন্ধ থাকল প্রায় আধঘণ্টা। সল্টলেকে যাদবপুর বিশ্ববিদ্যালয় মাঠে এই ম্যাচে মোহনবাগান হারে আট উইকেটে। ক্ষুব্ধ ক্রিকেটারদের চাপের সামনে ম্যাচের পর্যবেক্ষক খেলা শুরু করতে না পারায় আসরে নামেন সিএবি প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। তাঁর নির্দেশেই ফের ম্যাচ শুরু হয়।

সিনিয়র ওয়ান ডে চ্যাম্পিয়নশিপ প্লে-অফ সেমিফাইনালে বৃহস্পতিবার কালীঘাটের ব্যাটসম্যান অভিমন্যু ঈশ্বরন ইনিংসের শুরুতেই স্লিপে ক্যাচ তোলেন অরিন্দম ঘোষের হাতে। এই ক্যাচ নিয়েই শুরু হয় বিতর্ক। মাঠে থাকা কয়েক জন ক্রিকেটারের বিবরণ অনুযায়ী, আম্পায়ার অভিজিৎ ভট্টাচার্য তাঁদের জানান, অরিন্দমের ক্যাচ দেখতে পাননি তিনি। আম্পায়ারের যুক্তি ছিল, ফলো থ্রু-তে বোলার প্রীতম চক্রবর্তী তাঁর সামনে এসে যাওয়ায় অরিন্দমের ক্যাচ নজরে আসেনি। লেগ আম্পায়ার ইন্দ্রনীল চক্রবর্তীও সেই ঘটনা লক্ষ্য করেননি বলে জানিয়ে দেন। ফলে আউটের আবেদন নাকচ করে খেলা শুরু করে দেওয়ার কথা ছিল তাঁদের। কিন্তু মোহনবাগান ক্রিকেটাররা চাপ সৃষ্টি করায় তখনই ম্যাচ শুরু করা যায়নি বলে অভিযোগ উঠছে।

৭৬ রান করে কালীঘাটকে জিতিয়ে সদ্য ভারতীয় ‘এ’ দলে ডাক পাওয়া অভিমন্যু সাংবাদিকদের বলেন, ‘‘আমি নিশ্চিত, বলটা মাটি ছুঁয়ে ফিল্ডারের হাতে গিয়েছিল।’’ পাল্টা দাবি করে অরিন্দম জানান, বল মাটি ছোঁয়ার আগেই ক্যাচ নেন তিনি। অধিনায়ক শুভময় দাসও তাতে সায় দেন। কিন্তু আম্পায়ার দেখতে না পাওয়ায় সিদ্ধান্ত ঝুলিয়ে রাখেন বলে মোহনবাগান ক্রিকেটারদের অভিযোগ। পাল্টা অভিযোগ ওঠে, শুভময়রাই খেলতে না চেয়ে আধ ঘণ্টা সময় নষ্ট করেন। এই অভিযোগ অবশ্য অস্বীকার করেন শুভময়। শেষে সৌরভ ফোনে নির্দেশ দেওয়ায় ম্যাচ শুরু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE