স্বার্থের সংঘাত এড়াতে ক্রিকেট অ্যাডাভাইজরি কমিটি ছাড়তে পারেন ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়।

এমনটাই খবর ভারতের ক্রিকেটমহলে। ক্রিকেট অ্যাডভাইজরি কমিটিতে সৌরভের সঙ্গে রয়েছেন সচিন তেন্ডুলকর ও ভিভিএস লক্ষ্ণণ। সানরাইজার্স হায়দরাবাদের মেন্টর হিসেবে আইপিএলে কাজ করছেন লক্ষ্মণ। সৌরভ আবার দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা। মহারাজ একইসঙ্গে তিনটি দায়িত্ব সামলাচ্ছেন। দিল্লি ক্যাপিটালসের উপদেষ্টা, সিএবি প্রেসিডেন্টের পাশাপাশি ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির সদস্যও তিনি। স্বার্থের সংঘাত এড়ানোর জন্যই ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি থেকে সরে দাঁড়াতে চান সৌরভ।

এর আগে ইডেনে অনুষ্ঠিত দিল্লি ক্যাপিটালস বনাম কেকেআর ম্যাচের আগে সৌরভকে নিয়ে প্রশ্ন উঠেছিল। ইডেনে ম্যাচের দিন তিনি কি দিল্লির ডাগ আউটে বসতে পারেন, এমন প্রশ্নও উঠেছিল। সৌরভ অবশ্য ম্যাচ চলাকালীন  দিল্লির ডাগ আউটে বসেছিলেন।  কোনও সমস্যাই হয়নি তাঁর।

আরও পড়ুন: আইপিএল কাঁপানো তারকার জন্য দরজা খোলা রেখে বিশ্বকাপের দল ঘোষণা ইংল্যান্ডের 

আরও পড়ুন:  রায়ুডুর বাদ পড়া কি ভুল সিদ্ধান্ত? পরিসংখ্যান কিন্তু অন্য কথা বলছে

এ দিকে, বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির পরে জাতীয় দলের কোচ হিসাবে রবি শাস্ত্রীকে বেছে নেওয়ার সময় শেষ বার ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির মিটিংয়ে যোগ দেন সৌরভ। তার পরে এই কমিটির সদস্যরা আর কোনও আলোচনাসভায় যোগ দেননি। স্বার্থের সংঘাত নিয়ে প্রশ্ন যাতে না ওঠে সেই কারণে ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির পদ থেকে সৌরভ সরে দাঁড়াতে চাইছেন বলে খবর।