Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sourav Ganguly

ধোনির এখন রঞ্জি খেলা উচিত, বললেন সৌরভ

এমএসকে প্রসাদের নেতৃত্বে নির্বাচকরা টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় উইকেককিপার কে হতে পারেন, তা দেখে নিতে চাওয়ার কথা শুনিয়েছেন। তবে পরের বছর ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপে উইকেটকিপারের ভূমিকায় ধোনিকেই পছন্দ সৌরভের।

যখন ধোনির অধিনায়ক সৌরভ ।

যখন ধোনির অধিনায়ক সৌরভ ।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ৩১ অক্টোবর ২০১৮ ১৪:১২
Share: Save:

ঋষভ পন্থকে দেখে নিতেই ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের টি-টোয়েন্টি স্কোয়াডে নেই মহেন্দ্র সিংহ ধোনি। আর সেজন্যই কুড়ি ওভারের ফরম্যাটে তাঁর না-থাকা অবাক করছে না সৌরভ গঙ্গোপাধ্যায়কে। তিনি বরং রঞ্জি ট্রফিতে দেখতে চাইছেন এমএসডি-কে।

এক বেসরকারি টিভিতে প্রাক্তন জাতীয় অধিনায়ক বলেছেন, "'টি২০ স্কোয়াড থেকে ধোনি বাদ পড়ায় একেবারেই বিস্মিত নই। কারণ, ওর পারফরম্যান্স দারুণ কিছু ছিল না। ২০২০ সালের টি২০ বিশ্বকাপে মনে হয় না ধোনি খেলবে। তার জন্যই ফর্মে থাকা ঋষভকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা।"

এমএসকে প্রসাদের নেতৃত্বে নির্বাচকরা টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় উইকেককিপার কে হতে পারেন, তা দেখে নিতে চাওয়ার কথা শুনিয়েছেন। তবে পরের বছর ইংল্যান্ডে হতে চলা বিশ্বকাপে উইকেটকিপারের ভূমিকায় ধোনিকেই পছন্দ সৌরভের। সিএবি প্রেসিডেন্টের মতে, "৫০ ওভারের বিশ্বকাপে খেলার প্রস্তুতির জন্য ধোনিকে কিন্তু অনেক ম্যাচে খেলতে হবে। ধোনিকে রঞ্জি ট্রফি খেলতে বলতে হবে নির্বাচকদের। কারণ ও ঘরোয়া ক্রিকেট খেলে না। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ একদিনের ম্যাচ খেলার পর ধোনি সেক্ষেত্রে ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজে। তার পর খেলবে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে। এটা মস্ত বড় বিরতি।"

আরও পড়ুন: 'রোহিত, রোহিত নয়, ইন্ডিয়া, ইন্ডিয়া বলে চিত্কার করুন'​

আরও পড়ুন: #মিটু: বোর্ডের সিইওকে নিয়ে তোপ সৌরভের​

রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে ধোনিকে তাই খেলার পরামর্শ দিয়েছেন সৌরভ। তিনি বলেছেন, "রঞ্জি খেললে ম্যাচে থাকবে ও । ফর্মও ফিরে পাবে। যত বড় ক্রিকেটারই হোক না কেন, নিয়মিত না খেললে ছন্দ নষ্ট হতে বাধ্য।" প্রসঙ্গত, চলতি বছর ধোনির একদিনের কেরিয়ারে জঘন্যতম। এই বছরে তাঁর ব্যাটিং গড় কেরিয়ারের মধ্যে সবচেয়ে কম। স্ট্রাইক রেটও বেশ কম। ফলে, তাঁর পারফরম্যান্স নিয়ে চলছে চর্চা।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE