Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

এখনই বীরুর সঙ্গে তুলনা করবেন না পৃথ্বীর, বললেন সৌরভ

পৃথ্বী শ-র ইতিবাচক মানসিকতা ও টেম্পারামেন্ট ভাল লেগেছে সৌরভের। তবে টেস্টে মাত্র একটি ইনিংসের পর বীরেন্দ্র সহবাগের সঙ্গে তাঁর তুলনা পছন্দ নয় একেবারেই।

সহবাগের সঙ্গে পৃথ্বীর তুলনায় আপত্তি সৌরভের।

সহবাগের সঙ্গে পৃথ্বীর তুলনায় আপত্তি সৌরভের।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৫ অক্টোবর ২০১৮ ১৪:২৫
Share: Save:

রাজকোটে টেস্ট অভিষেকেই শতরানের পর পৃথ্বী শ-কে নিয়ে উচ্ছ্বাসে মাতোয়ারা ক্রিকেটমহল। প্রাক্তন জাতীয় অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও সেই তালিকায় রয়েছেন। তবে, বীরেন্দ্র সহবাগের সঙ্গে পৃথ্বীর তুলনায় আপত্তি জানিয়েছেন তিনি।

সিএবি প্রেসিডেন্ট সাফ বলেছেন, “সহবাগের সঙ্গে তুলনা করবেন না পৃথ্বীর। সহবাগ হল একেবারে জিনিয়াস। পৃথ্বী বিদেশে নানা জায়গায় খেলুক। আমি নিশ্চিত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকায় রান করবে পৃথ্বী। কিন্তু সহবাগের সঙ্গে তুলনা করবেন না।”

প্রসঙ্গত, সৌরভ নিজেও টেস্ট অভিষেকে শতরান করেছিলেন। ১৯৯৬ সালে লর্ডসে ইংল্যান্ডের বিরুদ্ধে যা এসেছিল। তাঁর কথায়, “রঞ্জি ট্রফিতে অভিষেকে শতরান আমার নেই। তবে দলীপে অভিষেকে শতরান করেছিলাম। ভারতের হয়ে টেস্ট অভিষেকেও করেছি শতরান।”

আরও পড়ুন: টেস্টে ২৪তম শতরান, ব্র্যাডম্যানের পরেই দ্রুততম কোহালি​

আরও পড়ুন: পৃথ্বীর চেয়েও কম বয়সে টেস্ট অভিষেক হয়েছিল এই ভারতীয় ক্রিকেটারদের

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনে শতরান করেছিলেন পৃথ্বী। সেই প্রসঙ্গে সৌরভ বলেছেন, “ও টেস্ট অভিষেকে শতরান করেছে। এর আগে রঞ্জিতেও অভিষেকে শতরান করেছে। দলীপ ট্রফিতেও অভিষেকে করেছে শতরান। পুরোটাই বিস্ময়কর।”

১৮ বছর ৩২৯ দিন বয়সে শতরান করেছেন পৃথ্বী। ভারতীয়দের মধ্যে অভিষেকে শতরানের তালিকায় তিনিই কনিষ্ঠতম। সার্বিকভাবে এই তালিকায় তিনি চতুর্থ কনিষ্ঠতম। সৌরভের মতে, “ওর ইতিবাচক মানসিকতা, টেম্পারামেন্ট দুর্দান্ত। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের থেকে টেস্ট ক্রিকেট একেবারে আলাদা। ওর ব্যাটিং চোখের পক্ষেও আরামের। আশা করছি, দীর্ঘদিন পৃথ্বী দেশের হয়ে খেলতে পারবে।”

ভারতীয় দলে ওপেনিং সমস্যার সমাধান কি পৃথ্বী? সৌরভ অপেক্ষা করতে চাইছেন। তাঁর কথায়, “মাসখানেক পরেই অস্ট্রেলিয়ায় যাচ্ছে ভারত। আমি নিশ্চিত, ওখানে পৃথ্বী ভাল ব্যাট করবে। কারণ, ও ব্যাক ফুটে ভাল খেলে। তরুণ ক্রিকেটাররা সাফল্য পেলে ভাল লাগে।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE